শাল্লায় সর্দি জ্বর, কাশিতে শিশুর মৃত্যু

শাল্লা প্রতিনিধি
শাল্লায় সর্দি জ্বরে কাশিতে আক্রান্ত হয়ে রিফাত নামে ৪ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার বেলা ৫ টায় উপজেলার শাল্লা ইউনিয়নের কান্দিগাঁও (শান্তিনগর) গ্রামে।
জানা যায়, শিশু রিফাতের বাড়ি বানিয়াচং উপজেলায়। ৩ দিন পূর্বে উপজেলার শান্তিনগর গ্রামে মায়ের সঙ্গে নানার বাড়ি বেড়াতে আসে। আসার পর থেকে তার জ্বর, সর্দি কাশি দেখা দেয়। স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছে বলে গ্রামবাসী জানায়। তবে জন্মগত ভাবেই রিফাত হার্ডের সমস্যাসহ নানা রোগে আক্রান্ত ছিল, ডাক্তার বলেছিল রিফাত বেশি দিন বাঁচবে না।
শাল্লা থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম জানান, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ যায়। গ্রামে মানুষের কাছ থেকে জানা যায় রিফাতের হার্ড ও কিডনিতে সমস্যা ছিল। এরপরও আমরা নিরাপত্তার সার্থে মৃত শিশু রিফাতের নানার পরিবারকে বাহির না হওয়ার নির্দেশ দিয়েছি।
শাল্লা উপজেলা স্বাস্থ্য প: প: কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কামরুল হাসান বলেন , বাচ্চাটা মৃত্যুর পরেই তার নিজ বাড়ি বানিয়াচংয়ে নিয়ে যাওয় হয় । আমরা ঘটনাস্থলে গিয়ে পাইনি মৃত শিশুকে পাইনি। এজন্য নমুনা সংগ্রহ করতে পারিনি। তবে উপজেলা প্রশাসনের সাথে আলোচনা সাপেক্ষে শিশুর নানার পরিবারকে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে ।