শাল্লায় সিপিবি প্রার্থীর গণসংযোগ ও পথসভা

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ-২ আসনের (দিরাই ও শাল্লা) শাল্লা উপজেলা সদরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সম্ভাব্য প্রার্থী নিরঞ্জন দাসের সমর্থনে বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত গণংসযোগ ও পথসভা হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১২টায় দিরাই থেকে শাল্লায় উপজেলা সদরে যান সিপিবির নেতা-কর্মীরা। পরে তারা শাল্লা সদর বাজারের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। বিকেলে সদর বাজারে পথসভা করেন তারা।
সংগঠনের স্থানীয় নেতা সুদীন দাসের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য আবদুল্লাহ আল কাফি রতন, সিপিবি মনোনীত প্রার্থী নিরঞ্জন দাস, সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক এনাম আহমেদ, স্থানীয় নেতা আজমান গণি, উপজেলা যুব ইউনিয়নের নেতা পরিমল দাস, জেলা ছাত্র ইউনিয়নের নেতা মনির হোসেন, নিমাই সরকার প্রমুখ।
আবদুল্লাহ আল কাফি তাঁর বক্তব্যে বলেন,‘ দেশের মানুষ দুই জোটের বাইরে বিকল্প শক্তিকে ক্ষমতায় দেখতে চায়। এই বিকল্প হচ্ছে দেশের কৃষক, শ্রমিক ও খেটেখাওয়া মানুষের সংগঠন কমিউনিস্ট পার্টি।’ তিনি আরও বলেন, আওয়ামী লীগ যে সব প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় গিয়েছিল তা পূরণ করেনি। তাদের নেতা-কর্মীরা এখন লুটপাটে ব্যস্ত। অন্যদিকে বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য উঠেপড়ে লেগেছে। জনগণের স্বার্থে তাদের কোনো কর্মসূচি নেই।’
সম্প্রতিক ছাত্র আন্দোলনের প্রসঙ্গ টেনে তিনি বলেন,‘ সরকারের প্রধান কথা দিয়ে কথা রাখেননি। কোটা সংস্কার আন্দোলনের সময় তিনি যে ঘোষণা দিয়েছিলেন সেটার বাস্তবায়ন এখনো হয়নি। একইভাবে নিরাপদ সড়ক আন্দোলনে থাকা শিক্ষার্থীদের প্রথমে প্রশংসা করলেও এখন তাদের নির্যাতন করা হচ্ছে। ইতিহাসের শিক্ষা হচ্ছে, ছাত্র সমাজের সঙ্গে বেইমানী করে কেউ কখনো ক্ষমতায় থাকতে পারেনি।’
এই আসনে কমিউনিস্ট পার্টির সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠে কাজ করছেন দিরাই ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক সহ সভাপতি (ভিপি) ও দলের সদস্য নিরঞ্জন দাস। তিনি বেশ কিছুদিন ধরেই দিরাই ও শাল্লা উপজেলায় গণসংযোগ করছেন।