শাহ্ আরেফিন-অদ্বৈত মৈত্রী সেতু উদ্বোধন করতে আজ আসছেন এলজিআরডি মন্ত্রী

স্টাফ রিপোর্টার
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন তাহিরপুরের শাহ আরেফিন-অদ্বৈত মৈত্রী সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করতে আসছেন আজ বৃহস্পতিবার।
মন্ত্রী আজ বেলা ১১ টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হেলিকপ্টার যোগে তাহিরপুরে আসবেন। দুপুর ১২ টায় তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের লামাশ্রম গ্রামের ঈদগাহ মাঠে হেলিকপ্টার অবতরণ করবে।
দুপুর সোয়া ১২ টায় লামাশ্রম মাদ্রাসা মাঠে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন মন্ত্রী। পরে দুপুর সোয়া ২ টায় যাদুকাটা নদীর উপর নির্মিতব্য শাহ আরেফিন-অদ্বৈত মৈত্রী সেতুর নির্মাণ কাজের     ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। পরে বিকাল ৪ টায় তিনি হেলিকপ্টার যোগে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা দেবেন।
মন্ত্রীর সাথে সফরসঙ্গী হবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।
সুনামগঞ্জ জেলা প্রশাসন থেকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিভাগের সিনিয়র সচিবের একান্ত সচিব সৈয়দ আলী আহসান স্বাক্ষরিত এই সফরসূচি জানানো হয়।
তাছাড়া স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের তাহিরপুরের আসার বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ ও জেলা নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) রাহুল চন্দ।
শাহ আরেফিন-অদ্বৈত মৈত্রী সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান ও মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমাস মিসবাহ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. সামছুনন্নাহার বেগম শাহানা রব্বানী, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ। তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।
উল্লেখ্য, তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর উপর ৭৫০ মিটার দৈর্ঘ্যরে এই সেতু নির্মাণ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। এটি এলজিইডির নির্মিত দেশের দ্বিতীয় বৃহত্তম সেতু।



আরো খবর