শিক্ষকের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের দুই শিক্ষকের উপর হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সোমবার দুপুরে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।
শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রিজিওনাল কো—অপারেশন এসোসিয়েশন এর আয়োজনে মানববন্ধন হয়। মানববন্ধনে এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ ও শিক্ষার্থীরা অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন ট্যাকেরঘাট খনি প্রকল্প উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মুহিবুর রহমান সারোয়ার, সহকারী শিক্ষক মাওলনা ফখর উদ্দিন, আবদুল লতিফ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ঐদিব কান্তি এষ, আরসিএ সভাপতি জুয়েল মিয়া, সহসভাপতি জয়নাল আবেদীন প্রমুখ।
গত ২১ সেপ্টেম্বর লাকমা থেকে ট্যাকেরঘাট যাওয়ার পথে এই শিক্ষকের উপর হামলার ঘটনা ঘটে। হামলায় আহত প্রভাষক মো. মখলিছুর রহমানকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। সহকারী শিক্ষক মর্তুজ আলীকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।
ঘটনার আগেরদিন বখাটে শিক্ষার্থী ইদ্রিছ নামের এক কলেজ শিক্ষার্থী শিক্ষকের সঙ্গে খারাপ আচরণ করলে প্রভাষক মখলিছুর রহমান তাকে শাসন করেন। এতে সে ক্ষিপ্ত হয়ে সহকারী প্রধান শিক্ষকের কাছে নালিশ করে। সহকারী প্রধান শিক্ষক বিষয়টি মিমাংসা করে দেন। পরে ওই বখাটে শিক্ষার্থী আরও কয়েক যুবককে নিয়ে দুই শিক্ষকের উপর সন্ত্রাসী হামলা চালায়। শিক্ষকের উপর এমন ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন এলাকাবাসী।
ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষকদের উপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যতায় বখাটেদের দুঃসাহস বাড়বে।
মানববন্ধনে জানানো হয়, তাহিরপুর উপজেলা একনম্বর উত্তর ইউনিয়নের পুটিয়া এলাকার ফিরোজ মিয়ার ছেলে ইদ্রিছ (১৮), এলাকায় বখাটে হিসাবে পরিচিত।