শিক্ষক দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার
‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর’ এই প্রতিপ্রাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জে শিক্ষক দিবস উদ্যাপন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় শিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে এই উপলক্ষে বর্ণ্যাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত উপস্থিত ছিলেন।
শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সরকরি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সরকারি সতীশ চন্দ্র (এসসি) বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মাশহুদ চৌধুরী’র সভাপতিত্ব আলোচন সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম।
তিনি বলেন, শিক্ষকদের জন্য বিশেষ এই দিনটি সারাদেশ ব্যাপি পালন করা হচ্ছে। শিক্ষকদের অধিকার প্রতিষ্ঠায় ও সম্মান রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সরকার শিক্ষকদের জন্য শিক্ষক দিবস উদযাপনের মাধ্যমে দেশের শিক্ষকদের সম্মান বৃদ্ধি করছে।
এসময় বিশেষ অতিথি বক্তব্য রাখেন শিক্ষাবিদ পরিমল কান্তি দে, ধূর্জটি কুমার বসু, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম।
বক্তারা বলেন, শিক্ষকরা সমাজ গঠনের কারিগর। শিক্ষকদের সম্মান, অধিকার প্রতিষ্ঠা করতে এক হয়ে কাজ করতে হবে। শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ হলে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। সরকার শিক্ষকদের পাশে থাকলে শিক্ষার মান উন্নত হবে।
এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে অধ্যক্ষ নুর মোহাম্মদ, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ, এইচএমপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনচান মিঞ্চা প্রমুখ।