‘শিক্ষার মানোন্নয়নে করোনাকালে করণীয়’ শীর্ষক কর্মশালা

দক্ষিণ সুনামগঞ্জে ‘শিক্ষার মানোন্নয়নে করোনাকালে করণীয়’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে এই কর্মশালায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মাধ্যমিক বিদ্যালয়সমূহের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শচীন্দ্র চন্দ্র সরকারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ মিয়া।
রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) ও জেলা এম্বাসাডর ওঈঞ৪ঊ,ধ২র মোহাম্মদ ইসমাইল হোসেন।
কর্মশালায় প্রধান অতিথি জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম করোনাকালে অনলাইন শিক্ষা কার্যক্রম জোরদার করে শিক্ষক ও শিক্ষার্থীদের সক্রিয় রাখার আহবান জানান। একই সাথে তিনি অনলাইন শিক্ষা কার্যক্রমের বিভিন্ন চ্যালেঞ্জ ও তা মোকাবিলায় দিকনির্দেশনা প্রদান করেন।
কর্মশালায় বিভিন্ন বিদ্যালয়ের অনলাইন স্কুল সমূহের ধ২র কর্তৃক নিবন্ধন অনুমোদন দেওয়া হয়। একই সাথে অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনায় বিভিন্ন কারিগরি সহায়তা প্রদানের জন্য জেলা এম্বাসাডর প্যানেলের মাধ্যমে স্বেচ্ছায় সহায়তা প্রদানের আশ্বাস দেওয়া হয়।
কর্মশালায় বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানগণ তাদের বিদ্যালয় কর্তৃক পরিচালিত অনলাইন শিক্ষা কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন। জেলা শিক্ষা অফিসার বিদ্যালয় সমূহের সক্রিয়তার জন্য প্রশংসা করেন এবং অন্যান্য প্রতিষ্ঠানকেও এ সকল নজির অনুসরণ করে নিজেদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানোন্নয়নে কাজ করার আহবান জানান।
প্রেস বিজ্ঞপ্তি