শিক্ষার হার শতভাগে উন্নীত করতে কাজ করছে সরকার -এমপি মানিক

ছাতক প্রতিনিধি
সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সরকার সময়োপযুগী পদক্ষেপ গ্রহণ করেছে। শিক্ষার হার শতভাগে উন্নীত করতে সরকার কাজ করে যাচ্ছে। সকল শিশুকে বিদ্যালয়মুখী করতে সরকার শিক্ষাকে বৃত্তিমুলক করেছে। তিনি বলেন, নিজ বাড়িতে থেকে উচ্চ শিক্ষা গ্রহণের জন্য ছাতক-দোয়ারায় ২৩টি কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। শহরের চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়কে দ্বাদশ শ্রেণি পর্যন্ত উন্নীতকরণের কাজ প্রায় শেষের পথে।
বৌলা-তাঁতীকোনাসহ ৫ গ্রাম এবং মুক্তিরগাঁও- শিমুলতলাসহ ৮ গ্রামের ধনাঢ্য ও শিক্ষানুরাগীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এ দু’টি এলাকায় পৃথক হাইস্কুল প্রতিষ্ঠা করা অত্যন্ত জরুরী হয়ে পড়েছে। দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা থাকলে স্কুল প্রতিষ্ঠা করা কঠিন কাজ নয়।
সোমবার দুপুরে তাঁতীকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগার উদ্বোধন শেষে বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মানিক এসব কথা বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাহফুজ বাবলুর সভাপতিত্বে ও শিক্ষক প্রনব দাস মিটুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, পৌরসভার সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু, নেতা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া।
বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা স্বরাজ কুমার দাস, আলকাছ আলী, ভানু চৌধুরী, ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক সামছু মিয়া, আওয়ামী লীগ নেতা সাহেদ আলী সরকার, সাবেক পৌর কমিশনার আফতাব মিয়া, আতিকুর রহমান শাওন।
এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।