শিশু ও নারী উন্নয়ন সচেতনতামূলক কর্মশালা

স্টাফ রিপোর্টার
শিশু ও নারী উন্নয়ন সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে শহরের হাছননগরে জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) প্রদীপ সিংহ।
প্রধান অতিথির বক্তব্যে প্রদীপ সিংহ বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু ও নারী শিক্ষার উন্নয়নে কাজ করছেন। তাই সরকারের গুরুত্বপূর্ন এই প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য সবাইকে জানাতে হবে। প্রথমে প্রকল্পের উপকারভোগীদের অবগত করতে হবে।’
তিনি আরও বলেন, ‘নারী-শিশু নির্যাতন ও দমন প্রতিরোধে টোল ফ্রি ১০৯ নাম্বারে ফোন করে যে কোন লোক সেবা পেতে পারে। তাই প্রতিটি নারী-শিশুর কাছে ১০৯ নাম্বারে ফোন করে উপকার পাওয়ার বিষয়টি জানাতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আমিরুল হক, সুনামগঞ্জ পৌরসভার কাউন্সিলর সৈয়দা জাহানারা বেগম, সরকারি শিশু কল্যাণ কেন্দ্র স্কুলের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন, জেলা কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাও. তাজুল ইসলাম, জেলা সরকারি গণগ্রন্থাগারের জুনিয়র লাইব্রেরিয়ান আনিছুর রহমান, দৈনিক সুনামগঞ্জের খবরের বার্তা সম্পাদক বিন্দু তালুকদার প্রমুখ।
কর্মশালায় প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার মো. আনোয়ার হোসেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা তথ্য অফিসের অপারেটর মো. শরীফ। কর্মশালায় ইমাম, পুরোহিত, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন।