শেখ হাসিনার প্রার্থীদের বিজয়ী করতে হবে -শামীমা শাহারিয়ার

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ আওয়ামী কৃষকলীগের কেন্দ্রীয় মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাড. শামীমা শাহারিয়ার বলেছেন, ‘১৯৭১ সালে তৎকালীন সাড়ে সাত কোটি মানুষ জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে পরাধীনতার শৃংখল ভেঙ্গে স্বাধীনতা এনেছিলেন। আজ তারই সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতা গ্রহণের পর জাতির পিতার খুনীদের বিচার কার্য জিয়াউর রহমান বন্দুকের নলে ক্ষমতা গ্রহণের পর যে ইনডেমনিটি অধ্যাদশে জারি করেছিলেন তা বাতিল করে স্বাধীনতা বিরোধী কুখ্যাত রাজাকার, আলবদর ও আলসামশদের প্রচলিত আইনে বিচার করে ফাসিঁতে ঝুলিয়ে রায় কার্যকর করে জাতিকে কলংঙ্কমুক্ত করেছেন।
তিনি বলেন শেখ হাসিনার নেতৃত্বে স্যাটেলাইট মহাকাশে যাত্রা, তথ্যপ্রযুক্তিতে স্বনির্ভর আজকের ডিজিটাল বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রামেগঞ্জের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ স্থাপনসহ ব্যাপক উন্নয়ন সাধিত হওয়ার ফলে বিশে^ বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বিএনপি জামায়াতের শাসনামলে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের দুর্নীতির কারণে বিশে^ বাংলাদেশ দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ান হয়েছিল। বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন সময়ে এতিমের টাকা আত্মসাতের কারণে তৎকালীন তত্বাবধায়ক সরকারের আমলে দায়েরকৃত মামলায় তিনি বর্তমানে কারাগারে আছেন, ৫ বছরের সাজাও হয়েছে। এটা নিয়ে বিএনপি জামায়াত আন্দোলনের নামে চক্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করে লাভবান না হয়ে বিদেশী প্রভুদের কাছে নালিশের দলে পরিণত হয়েছে। কাজেই এ দেশের মানুষ আর কোনদিন বিএনপি জামায়াতকে ভোট দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করবে না।
তিনি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন সাধিত হলেও সুনামগঞ্জ-১ আসনে আশানুরুপ উন্নয়ন হয়নি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই আসনের সাধারণ মানুষ পরিবর্তন চায়। যারা লুটপাটকারী দল বিএনপি জামায়াতের সাথে আঁতাত করে পুনরায় এই আসনে মনোনয়ন পেতে চায় তাদের এই অঞ্চলের ভোটারগণ প্রতিহত করবে। বিএনপি জামায়াতের যেকোন ধরনের অপতৎপরতা প্রতিহত করে আগামী নির্বাচনে এই আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে নির্বাচিত করতে উপস্থিত জনতার প্রতি আহবান জানান। তিনি শুক্রবার বিকেল ৪টায় তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন কৃষকলীগের আয়োজনে স্থানীয় বাগলীবাজারে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ কৃষকলীগ তাহিরপুর উপজেলা শাখার আহবায়ক জিল্লুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মোঃ খসরু ওয়াহিদ চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ কৃষকলীগ সুনামগঞ্জ জেলা শাখার আহবায়ক আব্দুল কাদির শান্তি মিয়া।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক শাহ আলম শেরুল,সদস্য সালমা চৌধুরী, মুক্তিযোদ্ধা সুরাব মিয়া, তাহিরপুর কৃষকলীগ উপজেলা শাখার যুগ্ম আহবায়ক মোঃ খোকন আহমদ, যুগ্ম আহবায়ক পরিতোষ দাস, রাসেল আহমেদ, বাবলু তালুকদার, শামছুস আলম আখঞ্জী টিটু, হুমায়ূন কবীর আখঞ্জী, জুলহাস মল্লিক, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান তারেক, জামালগঞ্জ উপজেলা কৃষকলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আলী আমজদ, উত্তর শ্রীপুর ইউনিয়ন কৃষকলীগ নেতা মোঃ মোস্তফা মিয়া, বড়দল উত্তর ইউনিয়ন শাখার আহবায়ক দিলোয়ার হোসেন দুলাল, বাদাঘাট ইউনিয়ন শাখার আহবায়ক শামছুল ইসলাম, বড়দল দক্ষিণ ইউনিয়ন শাখার আহবায়ক ডাঃ রহমত আলীসহ প্রমুখ।
পরিশেষে উপস্থিত জনতা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১ আসনে এডভোকেট শামীমা শাহারিয়ারকে নৌকার প্রার্থী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানান। সম্মেলন শেষে উত্তর শ্রীপুর ইউনিয়ন কৃষকলীগের কমিটি গঠন করার নির্দেশ দেন সম্মেলনের প্রধান অতিথি এড. শামীমা শাহারিয়ার।