শেষ ষোলোতে মেক্সিকোর প্রতিপক্ষ হলো ব্রাজিল

সু.খবর ডেস্ক
দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর প্রতিপক্ষ হলো ব্রাজিল। আর সুইডেনের প্রতিপক্ষ হলো সুইজারল্যান্ড। আগামী ২ জুলাই সামারাতে বাংলাদেশ সময় রাত আটটায় দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। সেইন্ট পিটার্সবার্গে আগামী ৩ জুন বাংলাদেশ সময় রাত আটটায় সুইডেনের বিপক্ষে মাঠে নামবে সুইজারল্যান্ড।
বিশ্বকাপে ‘ই’ ও ‘এফ’ গ্রুপ থেকে কোন চারটি দল শেষ ষোলোতে খেলবে তা নিশ্চিত হয়েছে। ‘ই’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে ব্রাজিল। আর গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে সুইজারল্যান্ড। ‘এফ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে সুইডেন। আর গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে মেক্সিকো। আজ দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে জার্মানি।
রাশিয়া বিশ্বকাপে আজ শেষ হবে গ্রুপ পর্বের খেলা। এরপর ৩০ জুন শুরু হবে নকআউট পর্বের খেলা। এখন পযর্ন্ত ১৪টি দল দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। এই দলগুলো হলো উরুগুয়ে, রাশিয়া, স্পেন, পর্তুগাল, ফ্রান্স, ডেনমার্ক, ক্রোয়েশিয়া, আর্জেন্টিনা, ব্রাজিল, সুইজারল্যান্ড, সুইডেন, মেক্সিকো, ইংল্যান্ড ও বেলজিয়াম। বৃহস্পতিবার শেষ ষোলোর বাকি দুইটি দল নির্ধারিত হবে।