শ্মশানের জায়গা দখলের প্রতিবাদ করায় এলাকাছাড়া করার হুমকি

স্টাফ রিপোর্টার
দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের শ্রীনারায়নপুর গ্রামের হিন্দু সম্প্রদায়ের শ্মশানঘাটের জায়গা জোরপূর্বক দখলের সংবাদ প্রকাশিত হওয়ায় গ্রামের নিরীহ লোকজনকে গ্রামছাড়া করার হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।
শ্রীনারায়নপুর গ্রামের নগেন্দ্র দাস নিজেদের নিরাপত্তা চেয়ে শনিবার রাতে পাশর্^বর্তী হলিমপুর গ্রামের বাসিন্দা শ্মশানঘাটের জায়গা দখলকারী আমিনুল হককে অভিযুক্ত করে দিরাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, আমিনুল হক পেশীশক্তির জোরে কয়েকমাস পূর্বে শ্রীনারায়নপুর গ্রামের শ্মশানঘাটের জায়গা দখল করে নেন। এ ঘটনায় যারাই প্রতিবাদ করেছেন তাদেরকে প্রাণে মারাসহ গ্রামছাড়া করার হুমকি দেয়া হচ্ছে।
এর আগেও গ্রামের পক্ষে নগেন্দ্র দাস শ্মশানের দখলকৃত জায়গা উদ্ধারের জন্য জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিলেও কোন প্রতিকার পাননি।
গত ২৮ মার্চ নগেন্দ্র দাস হাওর থেকে বাড়ি ফেরার পথে আমিনুল হক তার পথ আটকিয়ে রেখে হুমকি দেন ও সাদা কাগজে স্বাক্ষর দেয়ার জন্য চাপ প্রয়োগ করেন। না হলে প্রাণে মারাসহ তার পরিবারকে গ্রামছাড়া করার হুমকি দেয়া হয়।
এ ব্যাপারে অভিযুক্ত আমিনুল হক শ্মশানের জাগয়া দখলের অভিযোগ অস্বীকার করে বলেন,‘ গ্রামের একটি গোষ্ঠী আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে একের পর এক অভিযোগ দিচ্ছে।’
দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করেন জানান, শ্মশানের জায়গা দখলের বিষয়ে তদন্তের পর দোষীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।