সংস্কৃতি চর্চাকে এগিয়ে নিতে হবে -মুকুট

স্টাফ রিপোর্টার
জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেছেন, ‘আমি গান ভালবাসি। একসময় জেলা শিল্পকলা একাডেমিতে এসে আমি গান শুনতাম। এ জন্য শিল্পকলার উন্নয়ন কর্মকান্ডের সাথে আমি সম্পৃক্ত। ইতিমধ্যে আমি অনেক শিল্পীকে এবং সংগঠনকে সহযোগিতা করেছি। আরও করব। পুরাতন শিল্পকলা একাডেমি ও মুহাম্মদ আব্দুল হাই মিলনায়তনের পুন:সংস্কার করতে চাই। এই ভবনের সংস্কার কাজে আমার সহযোগিতার কমতি হবে না। পুরাতন ঐতিহ্যকে ধরে রাখতে আমি শীঘ্রই কাজ শুরু করব। সংস্কৃতি চর্চায় সুনামগঞ্জ এগিয়ে, খেলাধুলায়ও এগিয়ে। সংস্কৃতিকে এগিয়ে নিলে মাদকের ছোবল থেকে রক্ষা পাবে আজকের তরুণ সমাজ। মাদককে প্রতিরোধ করতে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’ বৃহস্পতিবার সন্ধ্যায় পুরাতন জেলা শিল্পকলা একাডেমি ভবন ও আব্দুল হাই মিলনায়তনের পুন:সংস্কার কাজের উদ্বোধন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে তিনি সংস্কার কাজের জন্য ১০ লাখ টাকা অনুদানের আশ্বাস দেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর, জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি প্রদীপ পাল নিতাই, সাধারণ সম্পাদক অ্যাড.শামছুল আবেদীন, সদস্য খলিল রহমান ও জাহাঙ্গীর আলম, ইত্তেফাক প্রতিনিধি বুরহান উদ্দিন, এনটিভির জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী, সংস্কৃতিকর্মী শুক্লা রায় চৌধুরী।
এছাড়া উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. দেবদাস চৌধুরী রঞ্জন, কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাবেল, সদস্য বিজন সেন রায়, অরুণ তালুকদার, সংস্কৃতিকর্মী অঞ্জন চৌধুরী, মঞ্জু তালুকদার, সোহেল রানা, আহসান জামিল আনাস, দেবাশীষ তালুকদার শুভ্র, সন্তোষ কুসমার চন্দ প্রমুখ।