সকলকেই দেশের উন্নয়নে কাজ করতে হবে- পরিকল্পনামন্ত্রী

সোহেল তালুকদার, দ. সুনামগঞ্জ
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, সকলকেই দেশের উন্নয়নে কাজ করতে হবে। মানুষের কল্যাণে কাজ করলে সফলতা আসবে। জাতির জনক বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন দেশের মানুষের কল্যাণে কাজ করেছেন। তিনি এই দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলেন। কিন্তু কিছু কুলাঙ্গারের কারণে তা সম্ভব হয়নি। তাঁকে সপরিবারে হত্যা করা হয়েছিল। তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার এই অসমাপ্ত কাজ এখন আমরা করার চেষ্টা করছি।
রবিবার সকাল সাড়ে ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলার জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দুই দিনব্যাপী বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’এর উপজেলা পর্যায়ের প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, স্কুলের ছাত্র-ছাত্রীদেরকে দেশ গড়ার কারিগর হিসাবে গড়ে তুলতে হবে। লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে শিক্ষার্থীদের। সেই সঙ্গে তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. বজলুর রহমানের সভাপতিত্বে এবং রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিষ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উলাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আতাউর রহমান, জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সচিন্দ্র চন্দ্র সরকার, ইয়াকুব আলী কামরূপদলং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক লাল চক্রবর্তী, সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রুমা চক্রবর্তী, গাজীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব রায় প্রমুখ।
বঙ্গবন্ধু গোল্ডকাপ’এ থলেরবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। রানার্সআপ হয় ঘুড়াডুম্ভুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দল।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ’এ চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন ও রার্নাস আপ হয় রণসী সরকারি প্রাথমিক বিদ্যালয় দল।
সভায় চ্যাম্পিয়ান ও রানার্সআপ দলের ক্ষুদে খেলোয়াদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি ।