সচেতনতার সহিত করোনা মোকাবেলা করতে হবে- পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুর অফিস
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশ থেকে কলেরা ম্যালেরিয়া বসন্ত কালাজ্বর যেভাবে নির্মূল হয়েছে ঠিক সেই ভাবে করোনা নির্মূল হবে। তিনি বলেন, করোনাভাইরাস মহামারি মোকাবেলায় সারাবিশ্ব যখন দিশেহারা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবেলায় সফলতার সহিত কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, করোনার প্রতিষেধক তৈরিতে সারা বিশ্ব কাজ করছে। সবাইকে সচেতনতার সহিত এ পরিস্থিতি মোকাবেলা করতে তিনি আহ্বান জানান। আজ বুধবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরে তাঁর ঐচ্ছিক তহবিলের নগদ ৫ লাখ টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম এর সভাপতিত্বে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়াম সামাজিক দুরত্ব বজায় রেখে নগদ অর্থ বিতরণ করা হয়। অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী আরো বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে সাধারণ জনগণ কিছু পায়। অন্য সরকারের
শাসনামলে জনগণ কিছু পায় না। করোনা পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন দেশে যখন মসজিদ তালা দেওয়া হয়। বাংলাদেশে একদিনের জন্য কোন মসজিদ তালা দেওয়া হয়নি।
সরকার ৫০ হাজার মানুষ কে মুঠোফোনে ২৫০০ টাকা করে দিচ্ছে। এছাড়াও সরকার সারাদেশে খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব প্রমুখ। এছাড়াও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান উপজেলার রানীগঞ্জ, পাটলী,মীরপুর ইউনিয়নে অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।