সদর আসন আ.লীগকে দেয়ার জোর দাবি

স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সুনামগঞ্জ সদর আসনে (সদর ও বিশ্বম্ভরপুর) আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন প্রদানের জোর দাবি জানানো হয়েছে।
শনিবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিতিতে এই দাবি জানিয়েছেন সুনামগঞ্জ সদর উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেমন্ত তালুকদার।
দলের বিশেষ বর্ধিত সভায় তৃণমূলের পক্ষ থেকে হেমন্ত তালুকদারকে মঞ্চে বক্তব্য রাখার জন্য আহবান জানান স্বয়ং দলের সভাপতি শেখ হাসিনা। সুনামগঞ্জের তৃণমূল প্রতিনিধি হিসাবে কেবল হেমন্ত সরকারই বক্তৃতা রাখার সুযোগ পান।
গণভবনের বিশেষ বর্ধিত সভায় হেমন্ত তালুকদারের বক্তব্য রাখার বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের একাধিক আওয়ামী লীগ নেতা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
শেখ হাসিনার উপস্থিতিতে বর্ধিত সভায় হেমন্ত তালুকদার তাঁর বক্তব্যে বললেন,‘সদর আসনটি নৌকার। এই আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে আ.লীগ প্রার্থীকে মনোনয়ন দিলে বিজয় নিশ্চিত হবে।’
তিনি বলেন,‘ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন তারুণ্যের প্রতীক ও জনপ্রিয় নেতা। ’ তাই ব্যারিস্টার ইমনকে সদর আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রদানের দাবি জানান তিনি।
জানা যায়, চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগের ইউনিয়ন পর্যায়ের প্রতিনিধিদের নিয়ে শনিবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন প্রাঙ্গণে এ বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এ বর্ধিতসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সভায় দলের নেতাকর্মীদের জন্য গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বিশেষ বর্ধিতসভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, রাজশাহী, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধীনস্থ জেলা পরিষদ সদস্য, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যান, মহানগরের অধীন সংগঠনের প্রতিটি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় নির্বাচিত কাউন্সিলর এবং জেলা পরিষদের নির্বাচিত দলীয় সদস্যরা উপস্থিত ছিলেন।