সদর উপজেলার ৪৭০০ জন কৃষককে সার ও বীজ প্রদান

স্টাফ রিপোর্টার
চলতি রবি মৌসুমে হাওরে বোরো ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সুনামগঞ্জ সদর উপজেলার বিভিন্ন এলাকার ৪৭০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীকে বিনামূল্যে সার বীজ দেওয়া হয়েছে।
গত মঙ্গলবার বিকালে সুনামগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বিনামূল্যে কৃষক-কৃষাণীদের মাঝে এসব সার বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন টিপুর সভাপতিত্বে সার-বীজ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান শাহরিয়ার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মোস্তফা ইকবাল আজাদ, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাসরিন সুলতানা, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নুরুল আমিন প্রমুখ।
আলোচনা সভার কৃষক-কৃষাণীদের হাতে বিনামূল্যে হাইব্রিড বোরো বীজ ধান ও উচ্চ ফলনশীল উফসী বীজ ধান ও দুই জাতের সার তোলে দেওয়া হয়। সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন টিপু জানান, বিভিন্ন এলাকার ২৭০০ জন কৃষককে ২ কেজি করে হাইব্রিড বোরো বীজ ধান ও ২০০০ জন কৃষককে ৫ কেজি করে উচ্চ ফলনশীল উফসী বীজ ধান ও ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি করে মোট ২০ কেজি করে সার দেওয়া হচ্ছে।