সদর ও দোয়ারায় নিয়ন্ত্রণ কক্ষ

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় নদীর পানি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এদিকে সাম্প্রতিক অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে বন্যা পরিস্থিতি ও আগাম দুর্যোগ মোকাবেলার লক্ষ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। জরুরী তথ্য আদান প্রদান এবং জনগণের সাথে সার্বক্ষণিক যোগাযোগের জন্য সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ২০৪ নং (২য় তলা) কক্ষে এই নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়।
নিয়ন্ত্রন কক্ষের দায়িত্ব পালন করবেন সুনামগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিক মিয়া, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সুপার জয়ন্ত কুমার তালুকদার এবং সুনামগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী সুধাংশু রাজন দাস।
নিয়ন্ত্রন কক্ষের সাথে যোগাযোগের জন্য ০১৭৫২৪৭৬৪৫১, ০১৭১৬৮৮৫১৪৪ এবং ০১৭২২৩১৫২৮৪ নম্বরে যোগাযোগ করার অফিস আদেশ দিয়েছেন সুনামগঞ্জ সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার নুসরাত ফাতিমা।
এদিকে দোয়ারাবাজার দুর্যোগ মোকাবেলার লক্ষ্যে জরুরী যোগাযোগের জন্য এ উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। জরুরী প্রয়োজনে কন্ট্রোল রুমের ০৮৭২ ৬৫৬০১১, ০১৭১৪৭৫৫৮৯১, ০১৭০৯৮৮২১০১ ও ০১৭২০৩১৩৪৬৭ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা।