সদর হাসপাতালে ইয়েস’র ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক পরিচালনা

সদর হাসপাতালে ‘ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেক্স’ পরিচালনা করেছে ইয়েস গ্রুপ। সোমবার সকাল ১০ হতে দুপুর পর্যন্ত হাসপাতালের সেবাগ্রহিতাদের মাঝে তারা এ কার্যক্রম পরিচালনা করে। এতে সেবাগ্রহিতাদের বিভিন্ন বিষয়ে তথ্য ও পরামর্শ দিয়ে সহযোগীতা করা হয়।
সনাক সুনামগঞ্জের প্রাণশক্তি ইয়ূথ এনগেজমেন্ট এ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্যগণ হাসপাতালের পরিষ্কার পরিচ্ছন্নতা, শৃঙখলা বজায় রাখা এবং রোগীর এটেনডেন্ট কমানোর জন্য সর্বোপরি হাসপাতালে
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে গরীব অসহায় রোগীদের সেবা প্রাপ্তি নিশ্চিত করার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ‘ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক’ কার্যক্রম পরিচালনা করে। হাসপাতালে আগত রোগী এবং এটেনডেন্টদের পরামর্শ ও সহযোগীতা প্রদান এবং হাসপাতালের দালাল ও প্রতারকদের ব্যাপারে সজাগ থাকার জন্য অসহায় দরিদ্র রোগীদেরকে পরামর্শ প্রদান করা হয়।
এছাড়াও ইয়েস সদস্যগণ হাসপাতালের সেবাসম্পর্কিত তথ্যপত্র/ভাঁজপত্র সেবাগ্রহীতাদের কাছে বিতরণ করে। পাশাপাশি হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগী ও হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্টাফদের সাথে আলোচনাসহ পর্যবেক্ষণের মাধ্যমে সমস্যাবলী সংগ্রহ করেন যা পরবর্তীতে কর্তৃপক্ষের সাথে মতবিনিময় সভায় সমাধান ও সেবার মান উন্নয়নে পর্যালোচনা করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন সনাক সদস্য মো. গোলাম কিবরিয়া, ইয়েস দলনেতা তুষার তালুকদার, সহ-দলনেতা এমরান আহমেদ, সদস্য তানজিনা বেগম, নাছরিন জাহান ইতি, মারজানা আক্তার, সোহানুর রহমান ও জোর্তীময় দাশ।
প্রেস বিজ্ঞপ্তি