সদর হাসপাতালে দুর্নীতি বন্ধ ও স্বাস্থসেবা নিশ্চিতের দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ সদর হাসপাতালে অনিয়ম-দুর্নীতি বন্ধ এবং প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে শনিবার সুনামগঞ্জে সংবাদ সম্মেলন হয়েছে। ‘সদর হাসপাতালের দুর্নীতি দমন ও স্বাস্থসেবা নিশ্চিতকরণ’ কমিটি’র ব্যানারে শহরের পুরাতন শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই সংবাদ সম্মেলন হয়।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য দেন- আয়োজক সংগঠনের আহবায়ক জেলা জাসদের সাধারণ সম্পাদক এনামুজ্জামান চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জাম না থাকা এবং কর্তৃপক্ষের অবহেলা ও গাফিলতির কারণে মানুষজন চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। সিভিল সার্জন আশুতোষ দাশের নেতৃত্বে হাসপাতালে একটি দুর্নীতিবাজ সিন্ডিকেট গড়ে ওঠেছে। এসবের বিরুদ্ধে গত কয়েকমাস ধরে সুনামগঞ্জে লাগাতার আন্দোলন হলেও কর্তৃপক্ষ দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। উল্টো সিভিল সার্জন আন্দোলকারীদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন, নানাভাবে তাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।
সংবাদ সম্মেলনের বলা হয়, সুনামগঞ্জ সদর হাসপালের ওপর জেলার ২৪ লাখ মানুষ নির্ভরশীল। অথচ এই হাসপাতালে এসে মানুষ সেবা পায় না। হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক নিয়োগ দিয়ে মানুষের স্বাস্থসেবা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবু সুফিয়ান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আইনজীবী খায়রুল কবির রুমেন, জেলা গণতান্ত্রিক আইনজীবী ফোরামের আহবায়ক রুহুল তুহিন, সমাজকর্মী ইয়াকুব বখত বহলুল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নুরে আলম সিদ্দিকী উজ্জ্বল, আইনজীবী নূর হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা সিদ্দিক আহমদ ও ফারুক আহমেদ সুজন, মুক্তিযোদ্ধার সন্তান জমসেদ আহমদ, ব্যবসায়ী মোজাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।