সম্প্রীতি রক্ষায় ইমাম পুরোহিতদের ভূমিকা গুরুত্বপূর্ণ-এমপি রতন

জামালগঞ্জ প্রতিনিধি
দেশে ধর্মীয় সম্প্রীতি সুসংহত করতে এবং বিভিন্ন সামাজিক সমস্যা মোকাবিলায় মসজিদের খতিব, ইমাম, ওলামায়ে কেরাম ও পুরোহিতদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশে ধর্মীয় উম্মাদনা তৈরী করে কেউ যেন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে এ বিষয়ে ধর্মীয় ও সামাজিক নেতা হিসাবে ইমাম, খতিব এবং পুরোহিতদের সজাগ থেকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।
বুধবার দুপুরে জামালগঞ্জ উপজেলা প্রসাশনের আয়োজনে সামাজিক সম্প্রীতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।
সাম্প্রদায়িক সম্প্রীতি সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিত দেব।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শরীফ উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল-আজাদ, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর মোহাম্মদ আব্দুন নাসের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি করুণা সিন্দু তালুকদার, সাবেক উপসচিব বীর মুক্তিযোদ্ধা মো. রইছ উদ্দিন, উপজেলা মাদ্রাসা শিক্ষা সচিব মাওলানা এখলাছুর রহমান।
অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দিন।