সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে -রতন এমপি

জামালগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ -১ (তাহিরপুর, ধর্মপাশা, জামালগঞ্জ, মধ্যনগর) আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন বলেছেন, ‘হাওরের ফসল উত্তোলনের জন্য ডিপিপি এর অধীনে ৫০০ কিলোমিটার ডুবন্ত পাকা রাস্তা নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। কৃষিবান্ধব এই সরকার কৃষকের ভাগ্যের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জামালগঞ্জে পাকনার হাওয়ের জলাবদ্ধতা নিরসনে গজারিয়া ও মহিষাকুড়ি এলাকায় ৩ বছর মেয়াদে ৭ কিলোমিটার নদী ও খাল খননের কাজ অব্যাহত রেখেছে।’ এসময় তিনি চলতি বছরে ফসল রক্ষা বাঁধের পিআইসিদেরকে কাজের নিরীক্ষা করে বিল দেওয়ার পরামর্শ দেন।
তিনি বলেন, ‘আগামী মৌসুমে তেরানগরের দৌলতা নদীর ব্রীজ নির্মাণ, রাজাপুর থেকে খুজারগাঁও বিনাজুরা হয়ে রসূলপুর পর্যন্ত রাস্তা নির্মাণ কাজ শুরু হবে। বিদ্যুৎতের আওতার বাইরে কেউ থাকবে না।’
তিনি সাচনা বাজার বেহেলী রোডে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার নির্দেশ এবং সম্প্রতি বেহেলী ইউনিয়নের মশালঘাট গ্রামের ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ৫০ টি পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেন।
বৃহস্পতিবার জামালগঞ্জ উপজেলার উন্নয়ন কার্যক্রম নিয়ে প্রশাসনের সাথে মতবিনিময় সভায় সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে এমপি রতন বর্তমান সরকারের ১০ বছরের দৃশ্যমান উন্নয়ন তুলে ধরেন এবং আগামী ৫ বছরের উন্নয়নের পরিকল্পনা উপস্থাপন করেন।
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর কবিরের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার, উপজেলা প্রকৌশলী আব্দুল সাত্তার, কৃষি কর্মকর্তা আজিজুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিসর চৌধুুরী, হিসাবরক্ষণ কর্মকর্তা আনোয়ার হোসেন, আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, ফেনারবাঁক ইউনিয়ন চেয়াম্যান করুণা সিন্ধু তালুকদার, বেহেলী ইউপি চেয়াম্যান অসীম তালুকদার, ভীমখালী ইউপি চেয়ারম্যান দুলাল মিয়া, জামালগঞ্জ উত্তর ইউপি চেয়ারম্যান রজব আলী, সুনামগঞ্জের সময়ের সম্পাদক সেলিম আহমদ।
এসময় উপস্থিত ছিলেন জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, পাউবো জামালগঞ্জ প্রতিনিধি নেহার রঞ্জন দাস, সমবায় কর্মকর্তা আবু তাহের, যুব কর্মকর্তা জালিল আহমদ মিলন, শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
মতবিনিময় সভা শেষে এমপি রতন সিরাজুল ইসলাম শেখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আকবর হোসেনের সভাপতিত্বে নারী কর্মীদের মধ্যে সেলাই প্রশিক্ষণের সনদ বিতরণ করেন।
এছাড়াও বিকালে সদর ইউনিয়নে সোনাপুর চাঁনপুর পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।