সাংবাদিক মাহতাব উদ্দিনকে গ্রেপ্তারে উদ্বেগ

সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক ও এসএ টিভির জেলা প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদারকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারে উদ্বেগ জানিয়েছে সুনামগঞ্জ প্রেসক্লাব। সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ কান্তি দে ও সাধারণ সম্পাদক এ কে এম মহিম স্বাক্ষরিত এক বিবৃতিতে এই উদ্বেগের কথা জানানো হয়।
বিবৃতিতে উল্লেখ করা হয়, মাহতাব উদ্দিন সুনামগঞ্জ প্রেসক্লাবের সদস্য নয়। তারপরও তাকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে সেটিতে আমরা উদ্বিগ্ন। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি সুনামগঞ্জ-১ আসনের সম্মানীত সংসদ সদস্যকে নিয়ে ফেসবুকে মিথ্যা পোষ্ট দিয়েছেন। এ ঘটনায় ধর্মপাশা থানায় মামলা হয় সোমবার রাত ১২টায়। এরপর রাত দুইটায় সুনামগঞ্জ সদর থানা পুলিশ শহর থেকে তাকে গ্রেপ্তার করে। কিš‘ মাহতাব উদ্দিন দাবি করেছেন, তিনি সম্মানীত সংসদ সদস্যকে নিয়ে কোনো পোষ্ট দেননি। সোমবার রাতে তার ফেসবুক আইডি হ্যাকড হয়েছিল। প্রায় ছয়ঘণ্টা পর তিনি আরেকজনের সহায়তায় সেটি উদ্ধার করেন। পরে তিনি নিজেই তার ফেসবুকে বিষয়টি জানিয়েছেন।
যেহেতু মাহতাব উদ্দিন দাবি করছেন তিনি এটি করেননি, তার ফেসবুক আইডি হ্যাকড হয়েছিল তাহলে বিষয়টির তদন্ত হতে পারত। সামাজিকভাবেও নিষ্পত্তির সুযোগ ছিল। আমরা বিষয়টির সঠিক তদন্ত চাই। সম্মানিত সংসদ সদস্যের সুনাম ক্ষুন্ন করার জন্য অন্যায় কোন উদ্যোগ হলে সেটিরও বিচার চাই। একই সঙ্গে মাহতাব উদ্দিন যাতে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারের শিকার না হন সেদিকে খেয়াল রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানাই।