সাহসি সাংবাদিকতা ধরে রাখার আহবান

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা বলেছেন, প্রথম আলো প্রকাশনার শুরু থেকে সত্য সংবাদ, সত্য কথা সাহসের সঙ্গে বলে আসছে। এই সাহসি সাংবাদিকতা ধরে রাখতে হবে। দেশের কথা, মানুষের কথা, সাফল্যের গল্প আরও বেশি করে ছাপতে হবে। বাংলাদেশের অগ্রযাত্রায় প্রথম আলো শুরু থেকে যে ইতিবাচক ভূমিকা রেখে আসছে সেটি যেন অব্যাহত থাকে।
সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির আবদুল হাই মিলনায়তনে গতকাল সোমবার এই অনুষ্ঠানের আয়োজন করে সুনামগঞ্জ বন্ধুসভা। এতে শহরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের লোকজন অংশ নেন।
অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন সুনামগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক অ্যাডভোকেট খলিল রহমান। এরপর জন্মদিনের কেক কাটেন অতিথিরা। শুভেচ্ছা বক্তব্য দেন সুনামগঞ্জে টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি ধূর্জটি কুমার বসু, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) জেলা সভাপতি প্রবীণ আইনজীবী হোসেন তওফিক চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট হায়দার চৌধুরী লিটন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালেহ আহমদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শামছুল আবেদীন, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরি ভট্টাচার্য। বন্ধুসভার পক্ষ থেকে বক্তব্য দেন হায়দার আলী, প্রদীপ পাল, প্রিয়াঙ্কা কর। অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধুসভার শাহিদুর রহমান।
অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে বন্ধুসভার সদস্যরা সমবেত কণ্ঠে একটি দেশের গান পরিবেশন করেন। কবিতা আবৃত্তি করেন বন্ধুসভার সদস্য তাজকিরা হক তাজিন ও শাহিদুর রহমান। নৃত্য পরিবেশন করেন মৌমিতা বিশ্বাস। সংগীত পরিবেশন বন্ধুসভার সদস্য কনক চক্রবর্তী, প্রিয়াংকা কর, মাকসুদুর রহমান দিপু, রিতা আচার্য, আতাউর রহমান আতাব।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্মী রমেন্দ্র কুমার দে মিন্টু, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অভিজিৎ চৌধুরী, বিশিষ্ট ক্রীড়া সংগঠনক পারভেজ আহমদ চৌধুরী, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য ফৌজি আরা বেগম শাম্মী ও সৈয়দ তারিক হাসান দাউদ, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সঞ্চিতা চৌধুরী, আওয়ামী লীগনেতা শাহ আবু নাসের, সৃজন বিদ্যাপীঠের উপাধ্যক্ষ কানিজ সুলতানা, সমাজকর্মী নির্মল ভট্টাচার্য, অ্যাডভোকেট রুহুল তুহিন, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনাম আহমদ, সমাজকর্মী দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন, সূহৃদ সমাবেশের জেলা সভাপতি অ্যাডভোটেক মাহবুবুল হাছান শাহীন, জেলা সাংস্কৃতিক কর্মকর্তা আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আইনজীবী ও গীতিকার সবিতা চক্রবর্তী, বিএনপির নেতা ও আইনজীবী কামাল হোসেন, নারীনেত্রী আতিফা ইসলাম সাথী, কৃষকনেতা আবদুল কাইয়ুম, সমাজকর্মী নুরুল হাসান আতাহের, জেলা যুব ইউনিয়নের সভাপতি আবু তাহের, সদর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মন্তোষ চন্দ, এনটিভির জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী, সুনামগঞ্জ বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়া বেগম ও সামির পল্লব, সম্মিলিত নাট্য পরিষদের আহবায়ক দেবাশীষ তালুকদার শুভ্র, সাংবাদিক আকরাম উদ্দিন, এ কে কুদরত পাশা, সমাজকর্মী ওবায়দুল হক মিলন প্রমুখ।