সিরাজপুর-মিয়ারচর সড়কের বেহাল দশা

সালেহ আহমদ, বিশ্বম্ভরপুর
বিশ্বম্ভরপুর উপজেলার বাদাঘাট দক্ষিণ ইউনিয়নের সিরাজপুর হতে মিয়ারচর পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তার প্রায় ৯০ ভাগ ভেঙ্গে খানাখন্দে পরিণত হয়েছে। এতে তাহিরপুর উপজেলার বাণিজ্যিক বন্দর নামে খ্যাত বাদাঘাট বাজারে বিভিন্ন পণ্য পরিবহন ও যাতায়াতে দুর্ভোগ চরম আকারে দেখা দিয়েছে। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। রাস্তার বিভিন্ন স্থানে বালু ও পাথর সরে গিয়ে পানি জমাট হয়ে মারাত্মক অবস্থা দেখা দিয়েছে।
উপজেলা শ্রমিক লীগের সভাপতি সিরাজপুর গ্রামের বাসিন্দা আব্দুল আওয়াল বলেন, ‘কয়েক বছর পূর্বে রাস্তাটি মেরামত করা হয়েছিল। নিম্নমানের কাজ হওয়ায় এত দ্রুত রাস্তাটি ভেঙ্গে গেছে। বেড়েছে জনদুর্ভোগ।’ এসময় রাস্তাটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তিনি।
বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এরশাদ মিয়া বলেন, ‘জনগুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে প্রতিদিন প্রায় ২০ হাজার লোক যাতায়াত করেন। এছাড়াও শতশত ছোট-বড় যানবাহন চলাচল করে থাকে। রাস্তাটি মেরামতের জন্য উপজেলা প্রকৌশলীর নিকট অনেকবার প্রস্তাব প্রেরণ করেছি। বিভিন্ন মিটিংয়ে উপস্থাপন করেছি। ফান্ড না থাকায় অনুমোদন দেওয়া হচ্ছে না বলে জানানো হয় আমাদের।’
ফোন রিসিভি না করায় এ ব্যাপারে উপজেলা প্রকৌশলীর বক্তব্য নেয়া যায়নি।