সিলেটে হোটেল শ্রমিক ইউনিয়নের প্রতিবাদ

পবিত্র রমযান মাসে শ্রমিক ছাটাই করে দেওয়ার প্রতিবাদে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের জেলা ও মহানগর কমিটির যৌথ উদ্যোগে বুধবার তালতলাস্থ জেলা কার্যালয়ে এক কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্বে করেন জেলা সভাপতি আরিফুল ইসলাম ও সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক এম সফর আলী খান। উক্ত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা কমিটির আহ্বায়ক নুরুল হুদা সালেহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর কমিটির সভাপতি মো: হারুন অর রশীদ মিয়া।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি ইউসূফ জামিল, যুগ্ম সাধারণ সম্পাদক জমির আলী, প্রচার সম্পাদক আকির হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক বশির মিয়া, তালতলা আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সাহেদ উদ্দিন, মেডিকেল আঞ্চলিক কমিটির সভাপতি হারুন রশীদ, জালালাবাদ থানা কমিটির সভাপতি মাজেদুল ইসলাম সুমন, জিন্দাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি ফখরুল ইসলাম, বন্দরবাজার আঞ্চলিক কমিটির সভাপতি শাহ আলম, দক্ষিণ সুরমা থানা কমিটির সভাপতি জুনায়েদ হোসেন, এয়ারপোর্ট থানা কমিটির সভাপতি নূর উদ্দিন মিয়া।
উপস্থিত ছিলেন বাবুর্চি কমিটির উপদেষ্টা আব্দুর রাজ্জাক মিয়া ও সহ-সভাপতি মোজাম্মিল আলী, মহানগর মহিলা কমিটির সভানেত্রী হায়াতুন্নেছা বেগম, সাধারণ সম্পাদক মদিনা বেগম রীনা, সাংগঠনিক সম্পাদক মোছা: মল্লিকা খাতুন, প্রচার সম্পাদক সালমা বেগম প্রমুখ।
বক্তারা বলেন, হোটেল শ্রমিকেরা বছরের পর বছর ধরে কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত কঠিন পরিশ্রম করে হোটেল মালিকদেরকে মুনাফার পাহাড় গড়ে দিচ্ছে। কিন্তু রমযান মাস এলেই হোটেল শ্রমিকদেরকে চাকুরী থেকে বিদায় করে দিতে হবে এটাই যেন চিরাচরিৎ নিয়মে পরিণত হয়েছে। এ বিষয়টি নিয়ে আজ সংশ্লিষ্ট মহলের ভাবনার সময় এসেছে। শ্রম আইন সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিবর্গ আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্তা ব্যক্তি মহোদয় বৃন্দের সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সর্বাত্তক সহযোগিতা কামনায় জোর আশাবাদ ব্যক্ত করেন। (প্রেস বিজ্ঞপ্তি)