সুনামগঞ্জে গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ সায়েন্স ক্লাবের উদ্যোগে গতকাল শুক্রবার দিনব্যাপী গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয়ে এই অলিম্পিয়াড হয়।
আয়োজকেরা
জানান, তিনটি বিভাগে এই পরীক্ষা হয়েছে। এতে জেলার ১৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৫০জন শিক্ষার্থী অংশ নেয়। ক গ্রুপে ছিল প্রথম থেকে তৃতীয় শ্রেণি, খ গ্রুপে ষষ্ঠ থেকে আষ্টম শ্রেণি এবং গ গ্রুপে নবম থেকে এসএসসি পরীক্ষার্থীরা। সকাল নয়টা থেকে পরীক্ষা শুরু হয়। তিন গ্রুপে পৃথকভাবে এই পরীক্ষা নেওয়া হয়েছে। পরীক্ষা চলাকালে হল পরিদর্শন করেন সুনামগঞ্জ-৪ আসনের (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) সাংসদ পীর ফজুলর রহমান মিসবাহ, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) মোহাম্মদ সফিউল আলম, সুনামগঞ্জ সরকারি কলেজের শিক্ষক জাকির হোসেন, শামসুল ইসলাম, সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চবিদ্যালয়ের শিক্ষক ইসমাইল হোসেন, হিউম্যান রাইটস হেলথ অ্যান্ড অ্যাডুকেশনাল সোসাইটি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এম আর শামীম তালুকদার প্রমুখ।
গণিত অলিম্পিয়াড আয়োজনে সহযোগিতা করেন সুনামগঞ্জ সায়েন্স ক্লাবের উপদেষ্টা আবুল হোসেন, পরিচালক মারজান আহমেদ, সদস্যসচিব আসহাব লাবিব, আজিজুল হক, মনোয়ার হোসেন, শাহিনুর রহমান প্রমুখ।
সংগঠনের পরিচালক মারজান আহমেদ জানান, শিক্ষার্থীদের গণিত ভীতি কাটাতে এবং গণিতের প্রতি আগ্রহ বাড়াতে এই অলিম্পিয়াডের আয়োজন করা হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়াদের মধ্য থেকে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে। তাদের সংগঠনের পক্ষ থেকে সাপ্তাহিক বিজ্ঞান বৈঠক, বিজ্ঞান মেলায় অংশগ্রহণ, সততা স্টোর পরিচালনাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়।