সুনামগঞ্জে নতুন ১১ ডাক্তারকে ফুল দিয়ে বরণ

স্টাফ রিপোর্টার
করোনা ভাইরাস (কোভিড-১৯) চিকিৎসায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে নিয়োগকৃত দুই হাজার চিকিৎসককের মধ্যে সুনামগঞ্জে পদায়ন করা হয়েছে ১১ জনকে। এই ১১ জনই মঙ্গলবার দুপুর থেকে বিকাল ৫ টার মধ্যে যোগদান করেছেন। সিভিল সার্জন ডা. শামছুদ্দিন আহমদ ফুল দিয়ে তাঁদের বরণ করেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে সংযুক্ত করে পদায়ন করা হয়েছে তাঁদের। নতুন ডাক্তাররা হলেন- সৈকত দাস, প্রশান্ত দাশ তালুকদার, সাব্বির আহমদ, মাফরোজা আক্তার, টিএম ইমরান আহমেদ, অরুনিমা দত্ত, তামান্না হাসান, এটিএম শাফায়াত শামস রকি, শুভ্র দেবনাথ, ইফতেখার আহমেদ জুয়েল ও ডা. মনি দ্বীপা দাস ।

রোববার তাঁদের নিয়োগ দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। এর আগে গত ৪ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

অধিদপ্তরের আদেশে বলা হয়, ৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষা, ২০১৮ এর ফলাফলের ভিত্তিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের আলোকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুসারে ২২০০০-৫৩০৬০ টাকা বেতনক্রমে পদায়ণ করা হলো।

অন্যান্য শর্তের মধ্যে তাঁদের বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কর্মকর্তারা শুধুমাত্র কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল/প্রতিষ্ঠানসমূহে দায়িত্ব পালন করবেন।

সিভিল সার্জন ডা. শামছুদ্দিন বলেন, আমাদের পুরাতন সহকর্মীদের পাশপাশি নতুন সহকর্মীরা আন্তরিকতার সঙ্গেই বর্তমান পরিস্থিতি মোকাবেলায় দায়িত্ব পালন করবেন বলেই আশা করছি। দেশ ও জাতির প্রয়োজনে আমরা সকলেই লড়ে যাব।