সুনামগঞ্জে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে কর্মশালা

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে দিনব্যাপী মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। শনিবার শান্তিগঞ্জ উপজেলার এফআইভিডিবি হলে পূবালী ব্যাংকের মানি লন্ডারিং প্রতিরোধ বিভাগের প্রধান শ্যাম সুন্দর বণিকের সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন বাংলাদেশ ফাইনান্সিয়াল ইনটেলিজেন্ট ইউনিট (বিএফআইইউ) এর পরিচালক মো. আরিফুজ্জামান।
ভার্চুয়ালি শুভেচ্ছা বক্তব্য রাখেন পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী। আরও উপস্থিত ছিলেন বিএফআইইউ’র অতিরিক্ত পরিচালক মো মহসিন হোসেন, পূবালী ব্যাংক সিলেট প্রিন্সিপাল অফিসের জিএম আবু লেইছ মো শামসুজ্জামান, সিলেট পশ্চিমের ডিজিএম মো. সাইফুল ইসলাম।
কর্মশালায় সুনামগঞ্জ জেলার সকল বাণিজ্যিক ব্যাংকের ৭৫ জন ব্যাংক কর্মকর্তা প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণ প্রদান করেন বিএফআইইউ’র যুগ্ম পরিচালক মো. রুকনুজ্জামান, এফ এম সালেহ উদ্দিন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ করা হয়।
প্রধান অতিথি মো. আরিফুজ্জামান বলেন, এই অঞ্চল যেহেতু একটা রেমিট্যান্স হাব, তাই এখানে ব্যাংকিং চ্যানেলে যেনো বাংলাদেশে রেমিট্যান্স আসে এবং অন্যান্য যে ইস্যু আছে সেটার মাধ্যমে যেনো আমাদের দেশ থেকে ফরেন কারেন্সি কারো মাধ্যমে বাইরে পাচার না হয়ে যায়— মূলত সেটা বাস্তবায়নের জন্য এই কর্মশালা।