সুনামগঞ্জে সংযুক্ত হবে ডাবল লাইন হয়ে -পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুর অফিস
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে একটি আধুনিক সুশিক্ষিত জাতি গঠনে কাজ করছে। সরকার বিনামূল্য বই দিচ্ছে শিক্ষার্থীদের। হাজার হাজার আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান সরকার তৈরী করছে।
বৃহস্পতিবার বিকেল ৫টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার লামাটুকের বাজার উচ্চ বিদ্যালয় এমপিওভূক্ত করণে বিশেষ অবদান রাখায় গড়গড়ি লন্ডনী প্রবাসী সংঘের উদ্যাগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর বাংলাদেশ গড়তে কাজ করছে। আগামী ২০ বছর পর বাংলাদেশ বিশ্বের সমৃদ্ধ দেশ হিসেবে রূপান্তরিত হবে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ছেলে মেয়েরা পড়ালেখা ও চিকিৎসার জন্য বাংলাদেশে আসবে। এখন আমরা কাজের সন্ধানে বিশ্বের বিভিন্ন দেশে ঘুরছি। আর বেশীদিন দূরে নয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ বাংলাদেশে আসবে।
তিনি বলেন, ঢাকা থেকে সিলেট ডাবল রেল লাইনের কাজ করছি। এই রেল লাইন সুনামগঞ্জ হয়ে ও ময়মনসিংহে যাবে । আমরা ঢাকা-সিলেট মহাসড়ককে ৬ লেনে প্রসস্তকরণের কাজ শুরু করছি। আকাবাঁকা সড়ককে সোজা করে দেয়া হবে। যাতে কম সময়ের মধ্যে যাতায়াত করা যায়।
মন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য এখন কাজের সময় চলছে। আমরা সেই সময় কে কাজে লাগিয়ে উন্নয়ন কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। আওয়ামী লীগের শাসনামলে শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঘরে ঘরে বিদ্যুৎ, শিক্ষা, যোগাযোগ সর্বত্র উন্নয়নের মহাযজ্ঞ চালিয়ে যাচ্ছি এই অগ্রযাত্রা যাতে কেউ রুখতে না পারে সে দিকে খেয়াল রাখতে জনগণের প্রতি তিনি আহ্বান জানান। মন্ত্রী বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবহেলিত গ্রাম অঞ্চল ও হাওরের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে দিনরাত কাজ করছি। সমাজের সুবিধা বঞ্চিত মানুষ ও নারী শিশুদের কল্যাণে সরকার নানা উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করেছে। দেশে এখন খাদ্যে স্বনির্ভর। মাছ, মাংস সবজির পর্যাপ্ত জোগান আমাদের রয়েছে। বেড়েছে আমাদের গড় আয়ূ। তিনি আওয়ামী লীগের প্রতি অকুন্ঠ সমর্থন অব্যাহত রাখতে জনগণের প্রতি আহ্বান জানান।
গড়গড়ি লন্ডন প্রবাসি সংঘের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও লামা টুকের বাজার উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইলিয়াস আহমদের পরিচালনায় বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জগন্নাথপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহ্ফুজুল আলম মাসুম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম, অ্যাডভোকেট শুকুর আলী, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাশেদা খানম, প্রবাসী সংঘের সহ সাধারণ সম্পাদক কামাল হোসেন, সমাজকর্মী সুরুজ আলী, রাজিয়া ইসলাম প্রমুখ।