সুনামগঞ্জে ২৯ কোটি টাকা ব্যয়ে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার হচ্ছে

আকরাম উদ্দিন
সুনামগঞ্জে ২৯ কোটি টাকা ব্যায়ে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র) নির্মাণ করা হচ্ছে। ২ একর জায়গার উপর নির্মাণ করা হচ্ছে এই টেকনিক্যাল ট্রেনিং সেন্টার। সুনামগঞ্জের গণপূর্ত বিভাগ জানিয়েছেন ট্রেনিং সেন্টারের ভবন নির্মাণ কাজ গত বছরের জানুয়ারি মাস থেকে শুরু হয়েছে। নির্মাণ কাজ শেষ হবে চলতি বছরের ডিসেম্বর মাসে। এ পর্যন্ত ভবন নির্মাণ কাজ শেষ হয়েছে ৪৫ শতাংশ।
সদর উপজেলার হালুয়ারগাঁও এলাকায় সুনামগঞ্জ-সিলেট সড়কের পশ্চিম পাশে শুরু হয়েছে এই টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের (কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র) নির্মাণ কাজ।  ঠিকাদারী প্রতিষ্ঠান নেক্সার্স ট্রেডিং-এর প্রকৌশলী মো. মমিন মিয়া জানান, টেকনিক্যাল টেনিং সেন্টারের ভবন নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। চলতি বছরের ডিসেম্বর মাসে   নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করছি।
গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, এই টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে এসএসসি পাশ শিক্ষার্থীদের বিভিন্ন রকমের কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হবে। এ লক্ষ্যেই দেশের ত্রিশটি জেলায় একই আদলে ত্রিশটি ট্রেনিং সেন্টার টিসিসি প্রকল্পের আওতায় নির্মাণ হচ্ছে।
গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবু জাফর সিদ্দিক বলেন, ‘টিসিসি প্রকল্পের আওতায় দেশের ত্রিশটি টেনিং সেন্টার নির্মাণের মধ্যে সুনামগঞ্জেও একটি ট্রেনিং সেন্টারের কাজ চলছে। এই ট্রেনিং সেন্টার নির্মাণে প্রায় ২৯ কোটি টাকা ব্যায় হবে। আগামী ডিসেম্বর মাসে নির্মাণ কাজ শেষ হবে।’