সুনামগঞ্জ২৪.কম এর যাত্রা শুরু

নানা কর্মসুচির মধ্য দিয়ে যাত্রা করলো ২৪ ঘন্টা সংবাদ ভিত্তিক অনলাইন গণমাধ্যম সুনামগঞ্জ২৪.কম। শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীর হাসনরাজা মিলনায়তনে এ উপলক্ষে আয়োজন করা হয় আলোচনাসভা। সুনামগঞ্জ২৪.কম এর ব্যবস্থাপনা সম্পাদক সৃজন মোহাম্মদ ও প্রতিবেদক তায়্যিবা তারান্নুম সিনথিয়ার যৌথ পরিচালনায় এবং সুনামগঞ্জ২৪.কম এর সম্পাদকমন্ডলির সভাপতি প্রদীপ পাল নিতাইয়ের সভাপতিত্বে আলোচনাপর্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
এ ছাড়াও অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো.হায়াতুন্নবী, প্রাক্তণ সিভিল সার্জন ডা. মোনাওয়ার আলী, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শামছুল আবেদীন, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ পৌর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. শেরগুল আহমদ, সুনামগঞ্জ রিপোর্টার’স ইউনিটির সভাপতি ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক মো. জাকির হোসেন, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য সেলিনা আবেদীন, সৃষ্টি সাংস্কৃতিক- সামাজিক সংগঠনের সভাপতি সামিনা চৌধুরী মনি। আলোচনাপর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সুনামগঞ্জ২৪.কম এর প্রধান সম্পাদক মো. আমিনুল ইসলাম।
এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সুনামগঞ্জের গণমাধ্যম অঙ্গণের সকল প্রয়াত সাংবাদিকদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করা হয়। আলোচনাপর্ব শেষে অতিথিবৃন্দ ফিতা কেটে সুনামগঞ্জ২৪.কম এর শুভযাত্রা ঘোষণা করেন।
এর আগে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে কর্মসূচির সুচনা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশন করে দেশের জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় সফলতা অর্জনকারী সুনামগঞ্জ সরকারি সতীশ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। কর্মসূচিতে ভাষা আন্দোলন- মুক্তিযুদ্ধ ও বর্তমান বাংলাদেশের শুদ্ধ বাংলা ভাষা চর্চার অবস্থা তোলে ধরে “উচ্চারণ” নামের নাটক মঞ্চস্থ করে সুনামগঞ্জ প্রসেনিয়াম।
এসব ছাড়াও বিকেল সাড়ে ৩টায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় অংশ নেয় জেলা শহরের বিভিন্ন বিদ্যালয়ের ৩য় থেকে ৫ম শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীরা। শনিবার (৪আগস্ট) বিকেল ৫টায় “বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভুমিকাই মুখ্য” বিষয়ে বিতর্ক প্রতিযোগিতায় যুক্তিতর্কে অংশ নেয় সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় ও সরকারি সতীশ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের বিতার্কিক দল। (প্রেস বিজ্ঞপ্তি)