- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - http://sunamganjerkhobor.com -

সুনামগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন- সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক আখতারুজ্জামান

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সোমবার অনুষ্ঠিত হয়েছে। সমিতি ভবনে এই নির্বাচন হয়। সমিতির কার্যনির্বাহী কমিটির ১৫টি পদের মধ্যে সরাসরি ভোট হয়েছে ৭টিতে। অন্য প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
সোমবার জেলা আইনজীবী সমিতি ভবনে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে ৪০৯ জনের মধ্যে ৩৬৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচনে সভাপতি পদে তিনি পেয়েছেন ১৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছে অ্যাড. মো. নজরুল ইসলাম। প্রতিদ্বন্দ্বীতাকারী অন্য দুই প্রার্থী অ্যাড. সৈয়দ শামসুল ইসলাম পেয়েছেন ১১২ ভোট এবং অ্যাড. রবিউল লেইস পেয়েছেন ৫১ ভোট পেয়েছেন।
সাধারণ সম্পাদক পদে ১৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাড. আখতারুজ্জামান আহমদ। প্রতিদ্বন্দ্বী অ্যাড. মিজানুর রহমান ১১৮ ভোট এবং অ্যাড. বদর উদ্দিন ৫১ ভোট পেয়েছেন।
অন্যান্যের মধ্যে সহসভাপতি অ্যাড. মো. নানু মিয়া ২০৬ ভোট ও অ্যাড. মুহাম্মদ আজিজুর রউফ ২৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী অ্যাড. মো. মাসুক আহমদ ১৯৬ ভোট পেয়েছেন।
সহসাধারণ সম্পাদক পদে ২৫৬ ভোট পেয়ে অ্যাড. হাসান মাহবুব সাদী ও ২১২ ভোট পেয়ে অ্যাড. মো. রমজান আলী নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী অ্যাড. ফয়সল আহমদ ১৭১ ভোট পেয়েছেন।
অর্থ সম্পাদক পদে ২০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাড. মোহাম্মদ জমির উদ্দিন। প্রতিদ্বন্দ্বী অ্যাড. মো. আবুল বাশার ১৫২ ভোট পেয়েছেন।
এ ছাড়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পাঠাগার সম্পাদক অ্যাড. মনজু মিয়া, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক অ্যাড. জিয়াউর রহমান. সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাড. মো. সাজ্জাদুর রহমান, নির্বাহী সদস্য অ্যাড. মো. ফরিদ উন নবী, অ্যাড. মো. আবদুল হক, অ্যাড. মো. শেরেনুর আলী, অ্যাড. মো. আনোয়ার হোসেন ও অ্যাড. মোহাম্মদ শাহীনূর রহমান।
প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আইনজীবী সৈয়দ ফওয়াদুল জওয়াদ। নির্বাচন কমিশনার ছিলেন অ্যাড. বিশ^জিৎ চক্রবর্তী ও অ্যাড. মো. শামসুর রহমান।

  • [১]