সুনামগঞ্জ ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যদের পাঠচক্র অনুষ্ঠিত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত ইয়ূথ এনগেজমেন্ট সার্পোট (ইয়েস) ও ইয়েস ফ্রেন্ডস সুনামগঞ্জ সদস্যদের নিয়ে পাঠচক্র অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকাল ৩টায় সুনামগঞ্জ সনাকের ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যদের মেধা ও দক্ষতা বৃদ্ধি ও দুর্নীতিবিরোধী কার্যক্রমের অংশ হিসেবে টিআইবি’র এটি একটি নিয়মিত আয়োজন।
টিআইবি’র সুনামগঞ্জের এরিয়া ম্যানেজার মো: মাহবুব হোসেনের সঞ্চালনায় আজকের পাঠচক্রের উদ্দেশ্য ছিলো ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যদের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে কিভাবে সক্রিয় থাকা যায় ও কিভাবে তা পারিচালিত হয়’ তা জানানো ও সনাক ও টিআইবি’র সম্পর্কে সম্যক ধারণা অর্জন করা। সে লক্ষ্যে ‘টিআই, টিআইবি, সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যদের কর্মকৌশল ও কার্যক্রমও আলোচনা করা হয়। পাঠচক্রে দুর্নীতিবিরোধী সাামাজিক আন্দোলনকে সকলের মাঝে আরও বেশি পরিমাণে ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে নিজেদের প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি জ্ঞানার্জনের মাধ্যম হিসেবে সহ-আনুষ্ঠানিক শিক্ষা ও স্বেচ্ছাসেবী কার্যক্রমের গুরুত্ব নিয়েও আলোচনা করা হয়। পাঠচক্রে সংক্ষিপ্তভাবে ‘তথ্য অধিকার আইন-২০০৯’ সম্পর্কেও সংক্ষিপ্ত ধারণা প্রদান করা হয়। পাঠচক্র শেষে নতুন ও পুরাতন ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস এর ২৩ জন সদস্যদের টিআইবি’র দুর্নীতিবিরোধী শপথ পাঠ করানো হয়।

প্রেস বিজ্ঞপ্তি