সুনামগঞ্জ সদর ও শাল্লার স্থগিত হওয়া পাঁচ কেন্দ্রের ভোট গ্রহণ ১৭ এপ্রিল

স্টাফ রিপোর্টার
নিরাপত্তা বিঘিœতসহ নানা কারণে স্থগিত হওয়া সুনামগঞ্জ সদর উপজেলার দুইটি ও শাল্লা উপজেলার স্থগিত হওয়া তিনটি ভোট কেন্দ্রে পুনঃ ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৭ এপ্রিল এই পাঁচটি কেন্দ্রে পুনঃ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
সুনামগঞ্জ সদর উপজেলা শুধুমাত্র ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সুনামগঞ্জ সদরে পুনঃ ভোটগ্রহণ হবে পৌরশহরের তেঘরিয়া মাদ্রাসা ও বড়পাড়া আব্দুর রহমান পৌর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।
তবে শাল্লার স্থগিত হওয়া তিনটি কেন্দ্রে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পুরুষ-মহিলা সকল পদে পুনঃ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শাল্লায় পুনঃ ভোটগ্রহণ হবে উপজেলার ইয়ারাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।
মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন কমিশন থেকে উপ সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে সুনামগঞ্জ জেলায় উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এবং জেলা নির্বাচন অফিসারকে এই তথ্য জানানো হয়।
স্থগিত থাকা ভোট কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের চিঠি পাওয়ার সত্যতা স্বীকার করে সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসার মুরাদ উদ্দিন হাওলাদার বলেন,‘ মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন কমিশন থেকে জেলার স্থগিত হওয়া পাঁচটি ভোট কেন্দ্রের পুনঃ ভোটগ্রহণের নির্দেশনা এসেছে। আগামী ১৭ এপ্রিল ওই সব কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নিরাপদ ও শান্তিপুর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। পুলিশের ৩য় পৃষ্ঠায় দেখুন
পাশাপাশি, আনসার বাহিনী নিয়োজিত থাকবে। র‌্যাবও টহল দিবে। কঠোর নিরাপত্তায় ভোটগ্রহণ হবে। ’
প্রসঙ্গত, গত ১০ মার্চ প্রথম ধাপে সুনামগঞ্জে ৯টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন জাল ভোট প্রদান, ব্যালট পেপার ছিনতাইসহ নানা কারণে শাল্লার তিনটি ও সুনামগঞ্জ সদর উপজেলার দুইটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। শাল্লার তিনটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করায় এই উপজেলার নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়নি। তবে সুনামগঞ্জ সদর উপজেলায় দুইটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করায় শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদের ফলাফল স্থগিত করা হয় এবং চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদের ফলাফল ঘোষণা করা হয়।