সুনামগঞ্জ সরকারি কলেজের প্লাটিনাম জয়ন্তী উৎসব আজ

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপীঠ সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উপলক্ষে প্লাটিনাম জয়ন্তী উৎসব আজ (শুক্রবার)। অনুষ্ঠানে অংশ নেবেন সুনামগঞ্জ সরকারি কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক ও বর্তমান অধ্যক্ষ, উপাধাক্ষ্যগণ। করোনা ও বন্যার কারণে ২০১৯ সালের স্থগিত এই অনুষ্ঠান শুক্রবার হচ্ছে বলে জানান উদ্যোক্তারা।
অনুষ্ঠান ঘিরে বর্ণাঢ্য আয়োজন কলেজ ক্যম্পাসে। প্রবেশপথসহ কলেজ চত্বর তুলির আঁচড়ে রঙিন হয়ে আছে। ব্যক্তিগত বিলবোর্ড, ব্যানারেও ছেয়ে গেছে কলেজ সড়ক।
শুক্রবার সকাল ৯টায় জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হবে অনুষ্ঠান। সাড়ে ৯ টায় বের হবে আনন্দ শোভাযাত্রা। এরপর বিকাল পর্যন্ত চলবে সাবেক শিক্ষার্থী ও শিক্ষকদের আলোচনা, স্মৃতিচারণ ও ম্যাগাজিনের মোড়ক উন্মোচন। বিকালে গান ও নৃত্য পরিবেশন করবেন স্থানীয় শিল্পীবৃন্দ। সন্ধ্যায় আতশবাজির ঝলকানিতে ঝলঝল করবে আকাশ। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে গাইবেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী কর্নিয়া, আশিক, পাগল হাসান।
উদ্যোক্তা শিক্ষার্থী আবু সালেহ বললেন, ২০১৯ সালে আমরা এই অনুষ্ঠানের আয়োজন করি। সকল প্রস্তুতিও প্রায় শেষ করি। এর মধ্যে হানা দেয় করোনা। যার কারণে অনুষ্ঠান স্থগিত হয়। দীর্ঘ তিন বছর পর অনেক শ্রম দিয়ে অনুষ্ঠান আয়োজন করেছি সবাই। অনুষ্ঠান সফল করতে রেজিষ্ট্রেশনকৃত সকল শিক্ষার্থী উপস্থিত থাকবেন আশা করি।
প্লাটিনাম জয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব মনিষ কান্তি দে মিন্টু বললেন, অনুষ্ঠান সফল করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। আমাদের দৃঢ় বিশাস ছিলো আমরা পারবো। সকলের সহযোগিতায় সফল হবে আশাকরছি।
প্রসঙ্গত. ২০২০ সালের সাত ও আট ফেব্রুয়ারি এই কলেজের প্রাক্তনদের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে কলেজ মাঠে প্লাটিনাম জয়ন্তী উদযাপিত হয়। শুক্রবারের অনুষ্ঠান হচ্ছে বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে।