সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে পুলিশের গ্রেপ্তার ও হয়রানির কারণে বিএনপির নেতা-কর্মীরা বাড়িঘরে থাকতে পারছেন না। বিএনপিকে নিবাচর্নী মাঠ থেকে বিতাড়নের চেষ্টা চলছে। ভোটারদের মাঝে ভীতির সৃষ্টি হয়েছে। তাই নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
সুনামগঞ্জ-৪ আসনের (সদর ও বিশ্বম্ভরপুর) বিএনপির প্রার্থী দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মোহাম্মদ ফজলুল হক আছপিয়া সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন। সুনামগঞ্জ পৌর শহরের ষোলঘর এলাকায় তাঁর নিজ বাড়ির প্রাঙ্গণে সোমবার দুপুর ১২টায় এই সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলন জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নূরুল ও অন্য নেতারা উপস্থিত ছিলেন।
রোববার রাতে কেবল তাঁর নির্বাচনী এলাকায় দলের ১১ জন নেতা-কর্মীকে পুলিশ আটক করেছে জানিয়ে ফজলুল হক আছপিয়া বলেন, প্রতিদিনই গ্রেপ্তার, আটক চলছে। সর্বত্র আতঙ্কের পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ আমাদের নেতা-কর্মীদের বাড়ি বাড়ি যাচ্ছে। আমরা মাইকে প্রচারণা করলে বাধা দেওয়া হয়, মোটরসাইকেল চালালে আচরণবিধি লঙ্ঘন হয়। কিন্তু মহাজোটের প্রার্থীর মাইক গভীর রাত পর্যন্ত চলে, তিনি মোটরসাইকেলের বহর নিয়ে চললেও কোনো কিছু হয় না। মহাজোটের প্রার্থীর পোস্টার দুটি দলের দুজন দলীয় প্রধানের ছবি আছে। নির্বাচনের দায়িত্ব থেকেও কর্মকর্তারা সেটি দেখনে না। এটা সবার জন্য সমান সুযোগ নয়।’
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সহসভাপতি মো. আকবর আলী, নাদীর আহমদ, রেজাউল হক ও আবুল মনুসর মো. শওকত, সুনামগঞ্জ পৌর বিএনপির সভাপতি মো. শেরেনূর আলী, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এ কে সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।