সুস্থ হয়ে বাড়ি ফিরলেন আরো ৬ জন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে করোনায় আক্রান্ত আরো ৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এর মধ্যে ৫ জন শাল্লা উপজেলার ও ১ জন ছাতক উপজেলার। রবিবার তাদের ছাড়পত্র দেওয়া হয়। এ নিয়ে সুস্থ হলেন ১৪ জন। রবিবার সিভিল সার্জন ডা. শামস উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

দৈনিক সুনামগঞ্জের খবরের শাল্লা প্রতিনিধি পি সি দাশ পীযুষ জানান, গত ৫ মে শনাক্ত হওয়া ৫ জনের মধ্যে তিনজন হাসপাতালের স্টাফ এবং দুইজন সদর ইউনিয়নের ডুমরা গ্রামের বাসিন্দা ছিলেন। এদের মধ্যে দুইজন পুরুষ ও তিনজন মহিলা। ডুমরা গ্রামের দুইজন কিছু দিন আগে নারায়ণগঞ্জ থেকে এসেছিল। ২য় বারের পরীক্ষার রিপোর্টে তাদের নেগেটিভ ফল এসেছে। এজন্য তাদের আইসোলেসন থেকে ছেড়ে দেয়া হয়েছে।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামরুল হাসান এর সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, এর আগে দোয়ারাবাজার উপজেলা ১ জন, বিশ্বম্ভরপুর উপজেলার ১ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ২ জন, শাল্লা উপজেলার ২ জন, জগন্নাথপুর উপজেলার ১ জন, দিরাই উপজেলার ১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জেলায় করোনা চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও ২০ জন ডাক্তার ও ১৪৩ জন নার্সও রয়েছেন। ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, জগন্নাথপুর, ধর্মপাশা, দিরাই, শাল্লা উপজেলায় ৩টি করে বেড এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল ও আনিছা হেলথ কেয়ারে ২টি করে বেড প্রস্তুত করা হয়েছে। চিকিৎসার জন্য ১৩১ টি বেড রয়েছে। এছাড়াও ৮৬ জন ডাক্তার, ২৪৭ জন নার্স প্রস্তুত রয়েছেন। আক্রান্তদের জরুরী চিকিৎসায় স্থানান্তরের প্রয়োজনে ১ টি এম্বুলেন্স প্রস্তুত রয়েছে। জরুরী বিভাগে আইসোলেশনের ব্যবস্থাও রয়েছে।