সোনালী চেলা উচ্চ বিদ্যালয় এমপিওভুক্তি ও প্রধান শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন

দোয়ারাবাজার প্রতিনিধি
দোয়ারাবাজার উপজেলার সোনালী চেলা উচ্চ বিদ্যালয়ে ৯ম ও১০ শ্রেণির স্বীকৃতি, এমপিওভুক্তি এবং প্রধান শিক্ষকসহ অন্যান্য বিষয়ের শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
সোমবার বিকেলে মাছিমপুর বাজারে জালাল উদ্দিনের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র খালেদ আহমদ ও দুলাল আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, শাখাওয়াত হোসন কবির, মুক্তিযোদ্ধা সিদ্দিক আলী মাস্টার, আইয়ূব আলী, বিদ্যালয় পরিচালনা কমিটির প্রতিষ্ঠাকালীন সভাপতি সফির উদ্দিন, প্রতিষ্ঠাকালীন শিক্ষক মোজাম্মেল হোসেন, সাংবাদিক হাবিবুল্লাহ হেলালী, স্থানীয় আশরাফ আলী, মখদ্দছ আলী, আবেদ মিয়া, সিরাজ মিয়া, রফিক উদ্দিন, হিরন মিয়া, জুবেল আহমদ, আল আমিন, মেহেদী হাসান, মাছুম আহমদ, আলমাছ মিয়া, বাকির আলী, সুন্দর আলী, সাহাব উদ্দিন, মজমদর আলী, গয়াছ আলীম সিরাজ উদ্দিন, আব্দুল হান্নান, আবুল হোসেন, আছদ্দর আলী, কমরু মিয়া, সিরাজুল ইসলাম, আয়াজুল ইসলাম, আরজক আলী, আব্দুর রহমান, রজব আলী, হাজী ইন্তাজ আলী, আশিক মিয়া, জামিল হোসেন, প্রাক্তন ছাত্র আব্দুল্লাহ প্রমুখ।
বক্তারা বলেন, প্রতিষ্ঠাকাল থেকে সোনালী চেলা উচ্চ বিদ্যালয় সীমান্তবর্তী অঞ্চলের মানুষের জন্য শিক্ষা ক্ষেত্রে আলোকবর্তিকা হিসেবে কাজ করে আসছে। বর্তমান শিক্ষা বান্ধব সরকার শিক্ষার মানোন্নয়নে এবং শিক্ষার হার শতভাগে উন্নীত করতে কাজ করছে। দেশের বর্তমান শিক্ষার অগ্রযাত্রা থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে সোনালী চেলা উচ্চ বিদ্যালয়। দীর্ঘদিন ধরে এ বিদ্যালয় ভারপ্রাপ্ত দিয়ে পরিচালিত হয়ে আসছে। প্রয়োজনীয় সহকারী শিক্ষকের অভাব রয়েছে এ শিক্ষা প্রতিষ্ঠানে। প্রধান শিক্ষক নিয়োগসহ বিদ্যালয়কে এমপিওভুক্ত করে অবহেলিত সীমান্ত অঞ্চলের মানুষের দাবি পূরণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান বক্তারা।