স্থানীয় কৃষকদের ধানে মিলারদের চাল দেবার দাবি হাওর বাঁচাও আন্দোলনের

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলার উৎপাদিত ধান কিনে চাল করে মিলাররা যাতে সরবরাহ করে এবং ইতিপূর্বে সংঘটিত চাল নিয়ে অনিয়ম দুর্নীতির সুষ্ঠু তদন্ত এবং আইনগত ব্যবস্থা নিশ্চিত করার দাবিতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন। রোববার সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদের কাছে সংগঠনের পক্ষ থেকে এই স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ‘আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি সুনামগঞ্জে আশানুরূপভাবে সরকারিভাবে ধান কেনা হচ্ছে না। কিন্তু মিলারদের কাছ থেকে যে চাল কেনা হবে, সেটি নিয়ম অনুযায়ী মিলাররা স্থানীয় কৃষকের কাছ থেকে ধান কিনে সরকারি ক্রয় কেন্দ্রে সরবরাহ করার
কথা। কিন্তু কোন কোন মিলার সেটি করছেন না। ইতোমধ্যে জেলার দুটি স্থানে (সদর ও মধ্যনগরে) বাইরে থেকে সরকারি ক্রয় কেন্দ্রে দেবার জন্য চাল এসেছে। আইন প্রয়োগকারী সংস্থার চাল বহনকারীরা আটকও হয়েছে। কিন্তু প্রকৃত অপরাধীরা ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। এই অবস্থায় এই দুর্নীতি ও অনিয়মের সুষ্ঠু তদন্তের দাবি করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।
স্মারকলিপি প্রদানকালে সংগঠনের সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সাংগঠনিক সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, একে কুদরত পাশা প্রমুখ উপস্থিত ছিলেন।