স্বাস্থ্য সেবার মানোন্নয়নে মতবিনিময়

স্টাফ রিপোর্টার
জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে সদর হাসপাতালের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সেবা দাতা ও সেবা গ্রহিতাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন কাম তত্বাবধায়ক কর্তৃক আয়োজিত মতবিনিময় সভা শহরের হাছননগর এলাকায় ইপিআই ভবনে অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জের সিভিল সার্জন ডা: আশুতোষ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: দেবপদ রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সিভিল সার্জন ডা: আব্দুল হাকিম, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, ডেপুটি সিভিল সার্জন ডা: মো. আশরাফুল হক, সিলেট বিভাগীয় সহকারী পরিচালক নার্সিং ইলা রাণী দেব, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: রফিকুল ইসলাম, সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা: আবুল কালাম, শিক্ষাবিদ ধুর্জটি কুমার বসু, সনাক সদস্য নুরুর রব চৌধুরী, প্রাক্তন শিক্ষক যোগেশ^র দাস। গণমাধ্যম কর্মীদের পক্ষে বক্তব্য রাখেন সাংবাদিক মাসুম হেলাল ও আব্দুশ শহীদ। সভা সঞ্চালনা করেন সিভিল সার্জন অফিসের মো. ফজলুল করীম।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: দেবপদ রায় বলেন,‘২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতাল চালু করতে প্রয়োজন পর্যাপ্ত ডাক্তার। সুনামগঞ্জের অনেক ডাক্তার আছেন দেশের বিভিন্ন স্থানে চাকুরি করছেন। তাঁদেরকে এই সদর হাসপাতালে নিয়ে আসতে পারলে সুনামগঞ্জের মানুষ হয়তো আরও ভাল সেবা পাবেন। এই হাসপাতালের ডাক্তারদের শূন্যপদ পূরণের জন্য আমি যথাযথ কর্তৃপক্ষের সাথে আলাপ করব।’ তিনি বলেন,‘প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা চালিয়ে গেলে অবশ্যই আমরা দ্রুততার সাথে সদর হাসপাতালের শূন্যপদ পুরণ করতে পারব এবং হাসপাতালের নতুন ভবন চালু করা সম্ভব হবে।’