স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর মামলা প্রত্যাহারের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমেদ অপুর বিরুদ্ধে পরিবহন শ্রমিক নেতার দায়েরকৃত মামলাকে ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা’ আখ্যায়িত করে এই মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন সংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে পৌর শহরের আলফাত স্কয়ারে এই মানববন্ধন হয়।
গত শুক্রবার বাস শ্রমিক ও স্বেচ্ছাসেবক লীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপুসহ ৩০ জনের উপর দ্রুত বিচার আইনে মামলা হয়। পরিবহন শ্রমিক নেতা আব্দুল মতিন বাদী হয়ে এই মামলা দায়ের করেন।
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি বাবুল রায়, সাংগঠনিক সম্পাদক অ্যাড. বুরহান উদ্দিন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, পরিবহন শ্রমিকদের নৈরাজ্য বেড়েই চলছে। পরিবহন ও বাস শ্রমিক নেতারা ইচ্ছে মতো জনগণকে জিম্মি করে যখন তখন সড়ক অবরোধের ডাক দেয়। না হয় পরিবহন ধর্মঘট, অবরোধের হুমকি দেয়। আন্দোলনের নামে সাধারণ মানুষকে ভোগান্তির মধ্যে রাখে তারা। সড়কে বিআরটিসি বাস চলাচল করতে দেয় না পরিবহন সেক্টরের লোকজন। দীর্ঘদিন ধরে জুবের আহমদ অপু পরিবহন সেক্টরের নৈরাজ্যও বিরুদ্ধে কথা বলে আসছেন। যে কারণে পরিবহন কর্মীরা তার উপর ক্ষুব্ধ।
এসময় ৭২ ঘন্টার মধ্যে জুবের আহমদ অপুর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আল্টিমেটাম দিয়ে বলা হয়, মামলা প্রত্যাহার না হলে সুনামগঞ্জ ও সিলেটের সড়ক বন্ধ করে আন্দোলন গড়ে তোলা হবে। এছাড়াও পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং বিআরটিসি বাসকে নির্বিঘিœ চলাচলের সুযোগ করে দেয়ারও দাবি জানান।
মানববন্ধন শেষে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে ‘মিথ্যা মামলা’ তুলে নেওয়ার দাবিতে স্মারকলিপি প্রদান করেন স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা।