সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের কাজ অনতিবিলম্বে আরম্ভকরণ, দিরাই, জামালগঞ্জ, সাচনা, তাহিরপুর এবং জগন্নথপুর সড়কের মেরামত ও সংস্কার করার দাবিতে ঘন্টা ব্যাপী মানবন্ধন করেছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।
সোমবার সকালে শহরের পুরাতন বাসস্টেশনে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে ও পরিষদের মহাসচিব মো. নুরুল হকের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাকেন, বাস মিনিবাস মালিক গ্রুপের সাবেক সভাপতি আব্দুল মান্নান, বাস মিনিবাস মালিক গ্রুপের মহাসচিব মোহাম্মদ জুয়েল মিয়া, সুনামগঞ্জ
জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল মুকিত মুকুল, জগন্নাথপুর বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুকুল বাবু, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি সুজাউল কবির, সহ সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুখ আহমদ, সাংগঠনিক সম্পাদক মো. মিছবাহ উদ্দিন, জেলা অটো-টেম্পু, অটো-রিক্সা ড্রাইভার্স ইউনিয়নের সভাপতি মো. মছন মিয়া, সহ-সভাপতি মো. সুন্দর আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আল আমিন কালা, কোষাধ্যক্ষ মো. গিয়াস উদ্দিন, কার্যকরী সদস্য মো. মোবারক হোসেন, জেলা সি.এন.জি চালিত অটো- রিক্সা, বেবী-টেক্সি ও টেক্সিকার মালিক সমিতির সহ সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম, কার্যকরী সদস্য মো. মাহমুদুল হাসান টিপু, মো. রুহুল হাসান রুপক, মো. রুবেল মিয়া, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আ. সামাদ, সাধারণ সম্পাদক মো. নূর উদ্দিন প্রমুখ।
মানবন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের কাজ অনেক দিন যাবৎ হচ্ছে হচ্ছে বলে আজও শুরু হয় নি। কোন অদৃশ্য কারণে কাজ হচ্ছে না তা সুনামগঞ্জবাসী জানতে চায়। বক্তারা বলেন, কোন এক কালো তালিকাভূক্ত ঠিকাদারের মামলার কারণে সুনামগঞ্জের উন্নয়ন কাজ ব্যাহত হচ্ছে। এটি তদন্ত পূর্বক সমাধান করা হোক। কিছু দিন পর বর্ষা মৌসুম শুরু হবে তখন কাজ করার অনুকূল পরিবেশ থাকবে না। আজ অনেক দিন যাবৎ রাস্তার দুই পাশে মাটি না থাকায় মূল রাস্তা এতই সরু হচ্ছে যে, দুইটি গাড়ির ক্রসিং করা মুশকিল হয়ে যাচ্ছে এবং প্রতিনিয়ত দুর্ঘটনা বাড়ছে।
বক্তারা আরো বলেন, আগামী শনিবারের মধ্যে যদি রাস্তার কাজ আরম্ভ না করা হয় তাহলে রবিবার জেলায় সর্বাত্মক পরিবহন ধর্মঘট পালন এবং সড়ক জনপথ অফিস ঘেরাও করা হবে।
পরে জেলা প্রশাসকের নিকট ৩ দফা দাবি দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে স্মারকলিপি প্রদান করা হয়।