বাম গণতান্ত্রিক জোটের রাস্তায় অবস্থান

স্টাফ রির্পোটার
জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে সুনামগঞ্জে অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট। রবিবার সকাল থেকে হরতালের সমর্থনে শহরের আলফাত চত্ত্বরে নেতাকর্মীরা অবস্থান নেন।
এদিকে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, সাধারণ সম্পাদক অ্যাড. এনাম আহমেদ, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি দুর্যোধন দাস দুর্জয়, সাধারণ সম্পাদক আসাদ মনি, কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি মনির হোসেন দুর্জয়।
বক্তারা বলেন, জনমত উপেক্ষা করে বাজেটে নানা ধরনের কর, ভ্যাট আরোপ ও মূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষ আজ দিশেহারা। তার উপর চাপানো হয়েছে রান্না ঘরের চুলা, বিদ্যুৎ, সার, শিল্প, চা-বাগান, হোটেল, সিএনজি, ক্ষুদ্র ও কুটির শিল্পে গ্যাসের মূল্যবৃদ্ধি। এতে সাধারণ মানুষের জীবনযাত্রার খরচ বেড়ে যাবে। প্রতি মাসে চুলার বিল, সিলিন্ডারের গ্যাসের দাম, বিদ্যুৎ সার, উৎপাদিত নিত্যপ্রয়োজনীয় পণ্য, পরিবহন প্রভৃতি ক্ষেত্রে মূল্যবৃদ্ধিও কারণে দরিদ্র, নি¤œবিত্ত মানুষের জীবনে নাভিশ্বাস উঠবে।
সমাবেশে বক্তারা বলেন, সরকার সাধারণ মানুষের স্বার্থরক্ষা না করে মানুষের পকেট কেটে ব্যবসায়ী, সিন্ডিকেট ও কমিশনভোগীদের স্বার্থরক্ষার জন্য গ্যাসের দাম বাড়ানোর যে সিদ্ধান্ত ঘোষণা করেছে, তা মেনে নেয়া যায় না। এসময় বক্তারা গ্যাসের দাম কমানোর জন্য সরকারের প্রতি আহবান জানান। নইলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।