- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - http://sunamganjerkhobor.com -

হাওরবাসীকে অবহেলিত রেখে উন্নয়নের স্বপ্ন দেখেন না শেখ হাসিনা-তাজুল ইসলাম

এনামুল হক এনি, ধর্মপাশা
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘হাওরবাসীকে অবহেলিত রেখে উন্নত বাংলাদেশের স্বপ্ন শেখ হাসিনা দেখেন না। সরকারের পক্ষ থেকে হাওরবাসীর জন্য যুগপযোগী অনেক পরিকল্পনা নেওয়া হয়েছে। হাওরের রাস্তাঘাট, ব্রীজ কালভার্ট যেমনি হবে তেমনি হাওরের যে সমস্ত উপযোগীতা, উর্বরতা রয়েছে তা কাজে লাগিয়ে হাওরবাসীর উন্নত জীবনের ব্যবস্থা করা হবে। হাওরাঞ্চলের মানুষদেরকে প্রধানমন্ত্রী ভুলে যায়নি। তিনি (প্রধানমন্ত্রী) হাওরবাসীর উন্নয়নের জন্য স্বপ্ন দেখেন।’ শনিবার দুপুর আড়াইটায় সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানা চত্বরে ‘উবদাখালী ও কায়েতকান্দা সুমেশ্বরী নদী’র ওপর দুটি ব্রীজ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
সমবায় মন্ত্রী বলেন, ‘এ দেশকে একটি আত্মপ্রত্যয়শীল জাতিতে রূপান্তর করার জন্য অবদান রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সুইজারল্যান্ড, হংকংয়ের মতো দেশ হবে। বাংলাদেশ ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে এবং হাওরবাসীর বিদ্যুৎ, দারিদ্রতা, ফসল উৎপাদন, যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যের সমস্যা চিহ্নিত করে যুগপত পরিকল্পনা নিয়ে কাজ করা হচ্ছে। তাই হাওরবাসীর হতাশার কোনো কারণ নেই।’
জনসভায় মধ্যনগরবাসী মধ্যনগর থানাকে উপজেলায় রূপান্তর করার জন্য দাবি জানালে মন্ত্রী বলেন, ‘মধ্যনগরকে উপজেলা করার জন্য যে সমস্ত নিয়ম প্রতিপালন করা দরকার সে সমস্ত নিয়ম কানুন প্রতিপালন করে আমি আমার দপ্তর থেকে ফাইলটি সুপারিশ করে নিকার মিটিংয়ের জন্য প্রেরণ করেছি। নিকার মিটিং হলে আশা করি মধ্যনগর উপজেলা হবে।
সভায় স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতনের সভাপতিত্বে ও মধ্যনগর থানা যুবলীগের সভাপতি মোস্তাক আহমেদের পরিচলনায় অন্যানের মাঝে বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সংরক্ষিত মহিলা আসনের এমপি শামীমা শাহরিয়ার, ডিএমপির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন, মধ্যনগর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোবারক হোসেন। এর আগে ওইদিন সকাল সাড়ে ১০টায় উপজেলার পাইকুরাটি ইউনিয়নে স্থানীয় এমপির বাসভবনে ধর্মপাশা উপজেলায় স্থানীয় সরকারের অধীনে সংস্থা ও দপ্তরসমূহের কর্মকর্তাদের সাথে সমবায় মন্ত্রী মতবিনিময় সভা করেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ।