হাওরে সময়মত বাঁধের কাজ শুরু না হওয়ায় মানববন্ধন

স্টাফ রিপোর্টার
হাওর রক্ষা বাঁধের কাজ সময়মতো শুরু না করার প্রতিবাদে এবং নির্ধারিত সময়ে কাজ শেষ করার দাবিতে মানববন্ধন করেছে হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটি। সোমবার বেলা ১১টায় শহরের আলফাত স্কয়ারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি ইয়াকুব বখত বহলুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, দপ্তর সম্পাদক দুলাল মিয়া, সদস্য রমেন্দ্র কুমার দে মিন্টু প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, নীতিমালা অনুযায়ী ১৫ ডিসেম্বর কাজ শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি শেষ হবার কথা। কিন্তু আজ ২৩ জানুয়ারি পর্যন্ত অধিকাংশ হাওরে কাজ শুরুই হয়নি। এমনকি কোথাও কোথাও পিআইসি গঠনও হয়নি। কৃষকদের ফসল রক্ষা করার কোনো চিন্তা নেই দায়িত্বশীলদের, কিভাবে টাকা লুটপাট করে নেয়া যায় সেই চিন্তা পাউবো কর্মকর্তাদের। তাদের এই অনিয়ম কৃষকদের নিয়ে প্রতিরোধ করতে হবে।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী মো. মামুন হাওলাদার বলেন, এবার মোট ১ হাজার ৮৯টি পিআইসি গঠন করা হয়েছে। ৫৫০টি পিআইসি বাঁধের কাজ শুরু করেছে। অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পিআইসি গঠনে শুধু পানি উন্নয়ন বোর্ড যুক্ত নয়, এখানে সরকারের সকল শাখা যুক্ত। আমরা নীতিমাল অনুযায়ী ফসল রক্ষা বাঁধ নির্মাণের কাজ করছি।