হাওরে ৫০-৬০ ভাগের বেশি কাজ হয় নি

স্টাফ রিপোর্টার
নির্ধারিত সময়ের মধ্যে ৫০-৬০ ভাগের বেশি কাজ শেষ হয় নি বলে দাবি করেছে হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটি। শনিবার শহরের জগৎজ্যোতি পাঠাগারে সংবাদ সম্মেলন করে সংগঠনের পক্ষ থেকে এই দাবি জানানো হয়। হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শুনান সংগঠনের সাধারণ সম্পাদক বিজন সেন রায়।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, সংগঠন বিভিন্ন উপজেলা কমিটির কাছ থেকে খোঁজ নিয়ে এবং কৃষকদের সাথে কথা বলে হাওরে ৫০-৬০ ভাগ বাঁধের কাজ শেষ হয়েছে বলে জেনেছেন তাঁরা। হাওরে অনেক অপ্রয়োজনীয় বাঁধ নির্মাণ করে সরকারি অর্থ আত্মসাতের পায়তারাও করা হয়েছে বলে উল্লেখ করা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, শুরু থেকে পিআইসিকে চাপে রাখলে ২৮ ফেব্রুয়ারি’র আগেই কাজ শেষ হয়ে যেতো।
সংবাদ সম্মেলনে বলা হয়, হাওরে কোন বিপর্যয় হলে এর দায় প্রশাসনকেই নিতে হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা রমেন্দ্র কুমার দে মিন্টু, সহসভাপতি সুখেন্দু সেন, সিনিয়র সদস্য মুক্তিযোদ্ধা মালেক হোসের পীর, ডা. মুরশেদ আলম, ইয়াবুব বখ্ত বাহলুল, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এমরানুল হক চৌধুরী, একে কুদরত পাশা, সদর উপজেলা কমিটির সভাপতি স্বপন কুমার দাস, সহ সভাপতি চন্দন কুমার রায়, সাধারণ সম্পাদক শহীদনূর আহমেদ, মানব চৌধুরী, সাবেক কাউন্সিলর মতিলাল চন্দ, আনোয়ারুল হক ,দিরাই উপজেলা কমিটির সাধারণ সম্পাদক শামছুল ইসলাম সরদার প্রমুখ।