হাওর বাঁচাও আন্দোলনের মানববন্ধন আজাদ হত্যা মামলার সুষ্ঠু তদন্তের দাবি

স্টাফ রিপোর্টার
হাওর আন্দোলন নেতা আজাদ হত্যা মামলা সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন হয়েছে। বুধবার দুপুরে সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্টে মানববন্ধনের আয়োজন করে হাওর বাঁচাও আন্দোলন সদর উপজেলা কমিটি।
মানববন্ধনে বক্তারা বলেন, হাওর আন্দোলনের নেতা আজাদ মিয়া হাওর দুর্নীতির বিরুদ্ধে স্বোচ্চার ছিলেন। হাওর দুর্নীতিবাজদের বিপক্ষে কথা বলতে গিয়ে রোষাণালে পড়তে হয় তাকে। প্রতিবাদী এই যুবককে মোল্লাপাড়া ইউনিয়নে হাওর দুর্নীতির সঙ্গে জড়িতরা খুন করেছে বলে অভিযোগ আছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে আজাদ হত্যায় জড়িতদের শাস্তির দাবি জানান বক্তারা।
সদর উপজেলার হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি স্বপন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদনূর আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য, সদর উপজেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আল আমীন, নিহত আজাদের ভাই আফরোজ রায়হান, মুক্তিযোদ্ধা সন্তান সংসদের নেতা জহির আহমদ সোহেল প্রমুখ।
প্রসঙ্গত. ২০১৯ সালের ১৪ মার্চ রাত সাড়ে ১০ টায় বাড়ি ফেরার পথে সন্ত্রাসীদের হামলায় নিহত হন হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ সদর উপজেলার যুগ্ম আহ্বায়ক আজাদ মিয়া। মামলায় আসামি করা হয় মোল্লাপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নুরুল হক, উকিল আলী, পাভেল, রিপনসহ অজ্ঞাত আরো ৭/৮ জনকে। মামলার আসামিরা বর্তমানে জামিনে রয়েছেন। ৮ নভেম্বর মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইয়ে প্রেরণের নির্দেশ দেন আদালত।