হালুয়ারঘাট সড়ক ভেঙেছে পানি ঢুকছে, শহর প্লাবিত হওয়ার আশংকা

স্টাফ রিপোর্টার
৫ দিনের ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। জেলা শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া সুরমা নদীর পানি শুক্রবার সন্ধ্যা ৬ টায় বিপদসীমার ৮৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। গত ২৪ ঘণ্টা ১৬৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। জেলা সদরের সঙ্গে তাহিরপুর, জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর উপজেলার সরাসরি যোগাযোগ বন্ধ রয়েছে। এদিকে, শুক্রবার দুপুরে শহরের সুনামগঞ্জ- হালুয়ারঘাট সড়ক ভেঙে সদর উপজেলার কোরবাননগর ইউনিয়নের একাংশ, সুরমা ইউনিয়নের একাংশ, জাহাঙ্গীরনগর ইউনিয়ন এবং দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের একাংশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
এই সড়কের ভাঙন বড় হচ্ছে। এই ভাঙন দিয়ে সুরমা’র পানি কোরবাননগরের ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত করছে। শহরের নবীনগর, হাছননগর, শান্তিবাগ, নতুনপাড়া, বাঁধনপাড়াসহ পূর্বাঞ্চলে ঘরবাড়িতে পানি ওঠার আশঙ্কা দেখা দিয়েছে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক ভুইয়া জানান কয়েক দিনের অব্যাহত বর্ষণ ও পাহাড়ী ঢলে জেলার নদ নদীর পানি বেড়েছে। শুক্রবার বিকাল থেকে পানি স্থিতাবস্থায় রয়েছে। সন্ধ্যা ৬ টায় সুরমা নদীর সুনামগঞ্জ পয়েন্টে পানি বিপদসীমার ৮৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।