হাসপাতালের নতুন ভবন চালু করার দাবিতে মানববন্ধব

স্টাফ রিপোর্টার
‘স্বাস্থ্য সেবা পাওয়া আমার মৌলিক অধিকার’ শীর্ষক শ্লোগানে ২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালের নতুন ভবন চালুকরণ, স্বাস্থ্য সেবার মান উন্নত করণের দাবিতে সুনামগঞ্জে প্রতিবাদ সভা ও মানববন্ধব অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বেলা ১১ টায় পৌর শহরের আলফাত স্কয়ারে জেলার সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাস্থ্য অধিকার সংরক্ষণ আন্দোলন এবং ছাত্র অধিকার আন্দোলনের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জের ২৫ লাখ মানুষের চিকিৎসার ভরসা সুনামগঞ্জ সদর হাসপাতাল। অথচ সেখানে মানুষ চিকিৎসা পায় না। সরকারিভাবে যে ঔষধ দেয়া হয়, সেগুলা মানুষ পায় না। এটা এমন একটি হাসপাতাল যেটা ২৪ ঘন্টাই একটি সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে। এখানে মানুষ প্রেসার মাপাতে গেলে চিকিৎসক খুঁজে পায় না। হাসপাতালের ইমারজেন্সিতে ডাক্তার বসেন না।
সিভিল সার্জনকে উদ্দেশ্যে করে বক্তারা বলেন, সিন্ডিকেটের গডফাদার আপনাকে চিহ্নিত করতে হবে। আপনাকে বলতে হবে, কেন হাসপাতালে সরকারি ওষুধ থাকে না। কেন হাসপাতালে রোগীর খাদ্যের মান উন্নত হয় না।
স্বাস্থ্যসেবার মানোন্নয়ন করা না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচী দেবার ঘোষণা দেন বক্তারা।
মানববন্ধনে বক্তব্য দেন অ্যাড. রুহুল তুহিন, অ্যাড. এনামুল হক চৌধুরী, মজনু মিয়া, ইকবাল হোসেন, শাহীনূর পাশা প্রমুখ।
মানববন্ধনের পূর্বে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের আলফাত স্কয়ারে এসে মানববন্ধনে মিলিত হয়।