১২ প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ রিপোর্টার
জেলার পাঁচটি নির্বাচনী আসনে ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে গতকাল রোববার চূড়ান্ত যাচাই-বাছাইয়ে ১২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ৪০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হিসেবে গণ্য হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।
সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর) আসনে উপজেলা পরিষদ থেকে পদত্যাগ না করায় মনোনয়নপত্র বাতিল হয়েছে তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল (বিএনপি) ও হলফনামার তথ্য না থাকায় বাতিল করা হয়েছে এ কে এম ওহীদুল ইসলাম কবির (জাসদ) এর মনোনয়নপত্র।
সুনামগঞ্জ-২ (দিরাই ও শাল্লা) আসনে প্রস্তাব ও সমর্থনকারী ভোটার না হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে রুহুল আমীন (জাতীয় পার্টি) এর।
সুনামগঞ্জ-৩ আসনে (দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর) হলফনামায় স্বাক্ষর না থাকায় মনোনয়নপত্র বাতিল হয়েছে সৈয়দ শাহ মুবশ্বির আলীর (বাংলাদেশ মুসলিম লীগ)। বাংলাদেশের ভোটার না হওয়ায় মনোনয়ন বাতিল হয়েছে আব্দুল ছত্তারের (বিএনপি)। ১ ভাগ ভোটারদের স্বাক্ষর না থাকায় বাতিল করা হয়েছে রফিকুল ইসলাম খসরুর (স্বতন্ত্র) মনোনয়নপত্র । হফলনামার তথ্য না থাকায় বাতিল হয়েছে আশরাফুক হক সুমনের (স্বতন্ত্র) মনোনয়ন।
সুনামগঞ্জ-৪ (সদর ও বিশ্বম্ভরপুর) আসনে ব্যাংকের ঋণ পরিশোধ না করায় মনোনয়নপত্র বাতিল হয়েছে দেওয়ান জয়নুল জাকেরীন (বিএনপি) এর। বিদ্যুৎ বিল খেলাপী থাকায় মো. দিলোয়ার হোসেন (এনএনপি) ও মোহাম্মদ আজিজুল হক (বাংলাদেশ খেলাফত মজলিস) এর মনোনয়ন বাতিল করা হয়েছে। দাখিল করা মনোনয়নপত্রে ১ ভাগ ভোটারদের স্বাক্ষর না থাকায় বাতিল করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী মো. রাজু আহমদের মনোনয়নপত্র।
সুনামগঞ্জ-৫ (ছাতক ও দোয়ারাবাজার) আসনে দাখিল করা মনোনয়নপত্রে ১ ভাগ ভোটারের স্বাক্ষর না থাকায় বাতিল করা হয়েছে রনজিৎ কুমার দে (স্বতন্ত্র) এর মনোনয়নপত্র।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার রোববার সন্ধ্যায় বললেন, ‘নানা কারণে ১২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। নির্বাচন কমিশনে এই তথ্য পাঠানো হয়েছে।’